g নাসিরনগরে বিভিন্ন রাস্তা ও সড়কের বেহাল দশা জনদূর্ভোগ চরমে | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ২৭শে আগস্ট, ২০১৭ ইং ১২ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

নাসিরনগরে বিভিন্ন রাস্তা ও সড়কের বেহাল দশা জনদূর্ভোগ চরমে

AmaderBrahmanbaria.COM
জুলাই ২০, ২০১৭

---

বিশেষ প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার, সড়ক ও জনপদ, ও স্থানীয় সরকার বিভাগের বিভিন্ন রাস্তা-ঘাট ও সড়ক ভগ্ন দশায় পতিত হয়েছে। এ কারণে জনদূর্ভোগ চরম আকার ধারন করেছে। সরেজমিন এ সমস্ত রাস্তা-ঘাট পরিদর্শন করে দেখা যায়, মানুষের দূর্ভোগ আর ভোগান্তির চিত্র।  রাস্তা-ঘাট ভেঙ্গে গর্ত হওয়ায় যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। জনসাধারণও রাস্তা দিয়ে পাঁয়ে হাঁটতে পারছে না। উপজেলার নাসিরনগর-মাধবপুর সড়কের রাস্তা ভেঙ্গে বিভিন্ন স্থানে গর্ত ও খানা খন্দের সৃষ্টি হয়েছে। তাছাড়াও হরিণবেড় বাজারের উত্তর মাথা থেকে দক্ষিণ মাথা পর্যন্ত একদম চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সড়কটি। সামান্য বৃষ্টি হলেই রাস্তায় হাঁটু পানি জমে থাকে।

বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল গ্রামের ঈদ গাহ মাঠ থেকে সাব বাড়ী পর্যন্ত, নাসিরনগর ফান্দাউক রাস্তা থেকে হাতি বাড়ী পর্যন্ত, আশুরাইল মাদ্রাসা থেকে কোনাগাঁও পর্যন্ত তিনটি রাস্তা, ইছাপুর হইতে শ্রীঘর সরকার বাড়ী পর্যন্ত রাস্তাটি একেবারে জনচলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। নাসিরনগর পশু হাসপাতাল হইতে নাসিরপুর পর্যন্ত, কুলিকুন্ডা গ্রামের উত্তর ব্রিজ হইতে দক্ষিণগ্রাম পর্যন্ত, কুন্ডা হইতে ভলাকুট পর্যন্ত রাস্তাগুলো সম্পূর্ণ জনচলাচলের অনুপযোগী। তাছাড়া ও বিভিন্ন গ্রামের গ্রামীণ অবকাঠামোর বহু রাস্তা-ঘাট ভগ্ন দশা পতিত হয়েছে।যা মানুষের চলাচলের আর সুযোগ থাকছেনা।

এ বিষয়ে জানতে চাইলে নাসিরনগর উপজেলা প্রকৌশলী মোঃ রিয়াদুল কুদ্দুস বলেন , আমরা আশুরাইল মাঝি বাড়ী রাস্তাটি ইষ্টিমিট করে পাঠিয়েছি। যে কোন মুহুর্তে টেন্ডার হবে। টেন্ডারের পর ঠিকাদারের মাধ্যমে কাজ শুরু হবে। বাকী রাস্তাগুলোর বিষয়ে তিনি কিছুই এখনো প্রয়োজনীয় কাগজ -পএ পাঠানোর ব্যবস্হা করতে পারেননি বলে জানান।

এ জাতীয় আরও খবর