g সিদ্দিকুরের ঘটনায় দুঃখ প্রকাশ স্বরাষ্ট্রমন্ত্রীর | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২৭শে জুলাই, ২০১৭ ইং ১২ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

সিদ্দিকুরের ঘটনায় দুঃখ প্রকাশ স্বরাষ্ট্রমন্ত্রীর

AmaderBrahmanbaria.COM
জুলাই ২৫, ২০১৭

---

নিউজ ডেস্ক : সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের চোখের ক্ষতিতে দুঃখ প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এ ঘটনায় পুলিশের কোনো গাফিলতির প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে।

সিদ্দিকুরের এই ঘটনা দুঃখজনক উল্লেখ করে পুলিশকে আরও সংযত হওয়ার নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

মঙ্গলবার দুপুরের দিকে ‘মাদকদব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৭’ উদযাপন উপলক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সিদ্দিকুরের বিষয়ে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে ইতিমধ্যে একটি তদন্ত কমিটি গঠন করেছে। ওই কমিটির তদন্ত যদি সন্তোষজনক না হয় তাহলে স্বরাষ্ট্র মন্তণালয় থেকে আরেকটি তদন্ত কমিটি গঠন করে পুরো ঘটনা তদন্ত করে দেখা হবে।

ডিএমপির এই কমিটির তদন্তে যদি কোনো পুলিশ সদস্যের গাফিলতির প্রমাণ মেলে তাহলে অবশ্যই শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান আসাদুজ্জামান।

গত বৃহস্পতিবার রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে শাহবাগে অবস্থিত জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভূক্ত হওয়া ৭ কলেজের শিক্ষার্থীরা।

এ সময় পুলিশ শিক্ষার্থীদের সেখান থেকে সরিয়ে দিতে গেলে সংঘর্ষ হয়। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ ও কাঁদানে গ্যাসের শেল ছোড়ে।

পুলিশের কাঁদুনে গ্যাসের শেলের আঘাতে তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান গুরুতর আহত হন। শেলের আঘাতে তার চোখ নষ্ট হবার পথে। সিদ্দিকুরে চোখ আর ফিরে পাবে কিনা- তা নিয়ে সংশয়ে রয়েছেন চিকিৎসকরা।