g আশুগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই শিশু | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৫ই আগস্ট, ২০১৭ ইং ২১শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

আশুগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই শিশু

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৩, ২০১৭

---

বিশেষ প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে উপজেলা সহকারী কমিশনার(ভ’মি)র হস্থক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ৫ম ও ৬ষ্ট শ্রেণিতে পড়ুয়া দুই শিশু।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার খোলাপাড়া ইউনিয়নের দুই গ্রাম থেকে তাদের উদ্ধার করে বাল্য বিয়ে থেকে মুক্ত করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. আশরাফুল আলম।

উদ্ধার হওয়া শিশুদুটি হল শরীফপুর গ্রামের কান্দাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী ও স্থানীয় হাসান আলীর মেয়ে নীলা আক্তার(১১) ও খোলাপাড়া দক্ষিণ সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ২০১৬ সালের প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষায় অংশগ্রহনকারী ও খোলাপড়া এলাকার আব্দুল সাত্তার মিয়ার মেয়ে মোরশিদা আক্তার(১২)।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম জানান, বৃহস্পতিবার দুপুরে উপজেলার শরীফপুর ও খোলাপাড়া গ্রামে দুই মেয়ের বাল্যবিয়ে হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে খোলাপাড়া ও শরীফপুর এলাকায় অভিযান চালানো হয়। এসময় দুই মেয়ের বিয়ে বাড়িতে গেলে তাদের পরিবারের লোকজনকে পাওয়া যায়। পরিবারের লোকজনকে আটক করে উপজেলায় আনা হয়। দুই মেয়ের বরের বাড়ির লোকজন তখনও আসেনি। পরে উভয় পরিবারের অভিবাবকের মুছলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

এ জাতীয় আরও খবর