g ‘এশিয়ার দেশগুলোর উন্নয়ন স্বৈরশাসকদের কল্যাণে’ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৫ই আগস্ট, ২০১৭ ইং ২১শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

‘এশিয়ার দেশগুলোর উন্নয়ন স্বৈরশাসকদের কল্যাণে’

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৩, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক স্বৈরশাসক জেনারেল পারভেজ মোশাররফ বলেছেন, এশিয়ার সব দেশগুলোর উন্নয়ন কেবল স্বৈরশাসকদের কল্যাণেই হয়েছে। বুধবার বিবিসি উর্দুকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেছেন।

মোশাররফ পাকিস্তানের সাবেক দুই স্বৈরশাসক ফিল্ড মার্শাল আইয়ুব খান ও জেনারেল জিয়া-উল-হকের উদাহরণ টেনে বলেন, ‘বেসামরিক সরকার দেশকে অধঃপাতে নিয়ে যায়। আর সামরিক সরকার দেশকে সঠিক পথে পরিচালনা করে। সামরিক শাসন সবসময় পাকিস্তানের উন্নয়ন বয়ে নিয়ে এসেছে।’

তিনি বলেন, যখনই পাকিস্তানের জরুরি প্রয়োজন ছিল তখনই সেখানে সামরিক শাসন জারি হয়েছে। এশিয়ার সবগুলো দেশের উন্নয়ন স্বৈরশাসকদের কল্যাণেই হয়েছে।

১৯৯৮ সালে পাকিস্তানের সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন পারভেজ মোশাররফ। এক বছরের মাথায় ১৯৯৯ সালে তিনি প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে সরিয়ে ক্ষমতা দখল করেন।

ওই অভ্যুত্থান প্রসঙ্গে মোশাররফ বলেন, ‘ ওই সময় জনগণের দাবির পরিপ্রেক্ষিতেই অভ্যুত্থান ঘটানো হয়েছিল। লোকজন নিরাপত্তার জন্য সেনাবাহিনীর কাছে এসেছিল। লোকজন তাদেরকে রক্ষার জন্য আমাকে অনুরোধ জানিয়েছিল। সংবিধান রক্ষার নামে আমরা দেশ বিপর্যয়ের মুখে ফেলতে পারি না। জনগণকে রক্ষার জন্য আমরা সংবিধান উপেক্ষা করতে পারি।’

এ জাতীয় আরও খবর