g ঢাকার সড়কে যাত্রী পারাপারে নৌকা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৫ই আগস্ট, ২০১৭ ইং ২১শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

ঢাকার সড়কে যাত্রী পারাপারে নৌকা

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৩, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : কোনো খাল-বিল নয়, রাজধানী ঢাকার সড়কে দেখা মিলল নৌকার। বৃষ্টিতে জলাবদ্ধ শান্তিনগরে দুর্ভোগে পড়া মানুষকে নৌকায় পার করে দিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। জলাবদ্ধতাপ্রবণ এলাকাগুলোতে এভাবে সেবা দেওয়ার পরিকল্পনার কথাও জানিয়েছেন বাহিনীর কর্মকর্তারা।

বৃহস্পতিবার দুপুরে প্রবল বর্ষণে রাজধানীর কয়েকটি এলাকায় সড়ক হাঁটু পানিতে তলিয়ে যায়। এমন একটি এলাকা শান্তিনগরে দেখা যায় ফায়ার সার্ভিসের লাইফবোট।

শান্তিনগর মোড়েই দুইটি লাল বোট নিয়ে দাঁড়িয়েছিল ফায়ার সার্ভিসের কর্মীরা। স্কুল থেকে ফেরা বাচ্চা, মহিলা ও বৃদ্ধাদের ডেকে ডেকে ওই বোটে বসাচ্ছিলেন তারা। তারপর তাদের পার করে দিয়ে এসে আবারও নতুন যাত্রী তুলছিলেন। এতে দুর্ভোগে পড়া যাত্রীদের চোখে মুখে স্বস্তির ছাপ দেখা গেছে। অনেকেই ফায়ার সার্ভিসের এই সেবামূলক কাজের জন্য তাদের ধন্যবাদ জানিয়েছেন।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান বলেন, বৃষ্টিতে রাস্তা তলিয়ে যাওয়ায় ফলে সৃষ্ট দুর্ভোগ থেকে শিশু-নারী-বৃদ্ধ , স্কুলগামী শিক্ষার্থী ও প্রতিবন্ধীদের পরিত্রাণ দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে আমরা লাইফবোট নামানোর কর্মসূচি হাতে নিয়েছি।

এই বর্ষায় সব এলাকায় লাইফবোট সুবিধা দেওয়া সম্ভবপর না হলেও সবচেয়ে বেশি দুর্গত এলাকাগুলোতে ১০-১৫টি লাইফবোট এখন থেকে কাজ করবে বলে জানান ফায়ার সার্ভিসের মহাপরিচালক।

এ জাতীয় আরও খবর