g ‘সরকারের পদত্যাগ করা উচিত’ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৫ই আগস্ট, ২০১৭ ইং ২১শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

‘সরকারের পদত্যাগ করা উচিত’

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৩, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : ষোড়শ সংশোধনীর উপর সুপ্রিম কোর্টের রায়ের পর সরকারের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমেদ। ষোড়শ সংশোধনীর রায়কে ঐতিহাসিক এবং কালজয়ী রায় দাবি করে তিনি বলেন, এ ব্যাপারে সরকারি দল বিতর্ক সৃষ্টি করে এটাই প্রমাণ করেছে তারা বিচার বিভাগের স্বাধীনতা চায় না।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর উত্তর আয়োজিত বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর মুক্তির দাবিতে এক প্রতিবাদী সমাবেশে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, বিচার বিভাগের স্বাধীনতার রক্ষার জন্য এটা একটি ঐতিহাসিক এবং কালজয়ী রায়। বিচার বিভাগকে স্বাধীন রাখার জন্য প্রধানর বিচারপতির বক্তব্য সঠিক। আইনমন্ত্রী বলেছেন রাষ্ট্রপতির ক্ষমতা সুপ্রীমকোর্ট নিয়ে নিতে চায়। অথচ কথাটা সত্য নয়। কারণ প্রধান বিচারপতি চান ১৯৭২ সালের মূল সংবিধানে অনুচ্ছেদ ১১৬-যা ছিল তা ফিরিয়ে দেয়ার জন্য।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ষোড়শ সংশোধনীর এই রায়ে দেশের বর্তমান সংকটসমূহের উপর অনেক মূল্যবান মন্তব্য করা হয়েছে এবং দেশের সকল শ্রণির মানুষের মনের ইচ্ছার প্রতিফলন ঘটেছে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, সময় প্রায় এসে গেছে আমরা আপনাদেরকে সাথে নিয়ে রাজপথে নামবো। আগামী নির্বাচন সুষ্ঠ হবে খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী করে আমরা বিজয় উল্লাস করবো।

আয়োজক সংগঠনের সভাপতি এস এস জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন-বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব এ্যাড. রুহুল কবির রিজভী,প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী,সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন,যুব দলের সভাপতি সাইফুল আলম নিরব,সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু প্রমুখ।

এ জাতীয় আরও খবর