g প্রধান নির্বাহীদের পদত্যাগে দুটি উপদেষ্টা কাউন্সিল ভেঙে দিলেন ট্রাম্প | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৮ই আগস্ট, ২০১৭ ইং ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

প্রধান নির্বাহীদের পদত্যাগে দুটি উপদেষ্টা কাউন্সিল ভেঙে দিলেন ট্রাম্প

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১৭, ২০১৭

---
আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিভিন্ন ম্যানুফ্যাকচারিং কাউন্সিলের প্রধান নির্বাহীদের নিয়ে গঠিত উপদেষ্টা কাউন্সিল ভেঙে দিয়েছেন। উগ্র শ্বেতাঙ্গদের বিরুদ্ধে প্রথমদিন কড়া প্রতিক্রিয়া না জানানোর কারণে প্রেসিডেন্ট ট্রাম্পের আমেরিকান ম্যানুফ্যাকচারিং কাউন্সিল থেকে গতকাল পর্যন্ত ৮ জন পদত্যাগ করেছেন।
তারা ৮টি বড় গ্রুপের প্রধান ৮ নির্বাহী কর্মকর্তা। ফলে গতকাল এক টুইটার বার্তায় ট্রাম্প বলেন, ম্যানুফ্যাকচারিং কাউন্সিল অ্যান্ড স্ট্র্যাটেজি অ্যান্ড পলিসি ফোরামের ব্যবসায়ীদের ওপর চাপ প্রয়োগ না করে ভেঙে দেওয়াই ভাল। সবাইকে ধন্যবাদ।
এর আগে, দাস প্রথার সাক্ষ্য বহনকারী ভাস্কর্য অপসারণ নিয়ে গত কয়েকদিনের তীব্র বিক্ষোভ ও সহিংসতার জন্য ভার্জিনিয়ার উভয় পক্ষকেই দোষারোপ করেন ট্রাম্প। তবে গত সোমবার এক বিবৃতিতে তিনি উগ্র শ্বেতাঙ্গদের নিন্দা জানিয়েছেন।
কিন্তু ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানাচ্ছে, মঙ্গলবার নিউইয়র্ক থেকে দেয়া অপর এক বিবৃতিতে ট্রাম্প ‘অল্ট রাইট’ চার্জিংয়ের জন্য বামপন্থী সমর্থকদের দায়ী করেন। এসময় তিনি নিজের পক্ষে সাফাই গেয়ে বলেন, ‘আমি সবকিছু পর্যবেক্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টায় লিপ্ত রয়েছি।’ বিবিসি ও রয়টার্স।

এ জাতীয় আরও খবর