g রাম রহিমের হাসপাতালে অবাধে গর্ভপাত চলতো | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৫ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ৩১শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

রাম রহিমের হাসপাতালে অবাধে গর্ভপাত চলতো

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ১২, ২০১৭
news-image

---

আন্তর্জাতিক ডেস্ক :ভারতের বিতর্কিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের সিরসার ডেরা সচ্চা সৌদায় অবস্থিত হাসপাতালে অবাধে গর্ভপাতের প্রমাণ মিলেছে। পাঞ্জাব পুলিশ এ বিষয়ে বেশ কিছু তথ্যপ্রমাণ পেয়েছে বলে জানায় হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়, রাম রহিমের হাসপাতালে গর্ভপাত করানোর কাজে কোনো ধরনের সরকারি অনুমতির তোয়াক্কা করা হত না। গর্ভপাতের কিছু নিয়ম রয়েছে। কিন্তু তা ডেরায় মানা হত না। অন্তত ছয়টি ক্ষেত্রে অবৈধভাবেই গর্ভপাত করার প্রমাণ মিলেছে। তবে তদন্তকারীদের দাবি, যেসব নারীর গর্ভপাত করানো হয়েছে, তাদের পর্যাপ্ত নথি মেলেনি হাসপাতাল থেকে।

মঙ্গলবার হরিয়ানার জনসংযোগ দফতরের ডেপুটি ডিরেক্টর সতীশ মেহেরা জানান, ডেরার হাসপাতালে বেআইনি গর্ভপাতের বিষয়টি নিয়ে আলাদা করে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। পুলিশের পাশাপাশি হাসপাতালে পাঠানো হয়েছে ফরেনসিক কর্মকর্তাদের।

প্রাথমিক তদন্তে পাওয়া নমুনাগুলো ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলে জানিয়েছেন অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা বিচারক এ কে এস পওয়ার। তাকে এই মামলায় কমিশনার হিসেবে নিযুক্ত করেছে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট।

পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের নির্দেশে কড়া নিরাপত্তার মধ্যে শুক্রবার সিরসায় রাম রহিমের ডেরায় তল্লাশি শুরু করে রাজ্য পুলিশ এবং সরকারি নানা বিভাগের ১০টি দল। রবিবারই শেষ হয়েছে তিন দিনের সেই তল্লাশি অভিযান।

এর আগে, তার ডেরায় এমন সব জিনিস পাওয়া গেছে; যা থেকে ডেরায় যথেচ্ছা যৌনাচারের প্রমাণ মিলেছে। জানা যায়, একাধিক সাধ্বী তার যৌন লালসার শিকার হয়েছে। ডেরা থেকে মিলেছে প্রচুর গর্ভনিরোধক ও কনডম। এমনকি, বিস্ফোরক তৈরির কারখানা, সুড়ঙ্গের হদিশ মেলে ডেরায়। উদ্ধার হয়েছে প্রায় তিন হাজার ডিজাইনার পোশাক, ১৫০০ জুতো, নম্বরহীন বিলাসবহুল গাড়ি, ও নগদ টাকা।

তল্লাশি অভিযানে জানা যায়, সাত তারা হোটেল, ‘স্কাইবার’সহ রিসোর্ট, অভিজাত রেস্তোরাঁ, সুইমিং পুল, অত্যাধুনিক হাসপাতাল, আন্তর্জাতিক মানের স্কুল, হোস্টেল, সিনেমা হল, শপিংমল, ফুড কোর্ট, জিম, স্পা, নিজস্ব কৃষিজমি, বাজার সবই রয়েছে ডেরা সচ্চা সৌদায়।

এ জাতীয় আরও খবর