g ‘সরকার রোহিঙ্গা ইস্যু থেকে দৃষ্টি সরাতে চাইছে’ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৫ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ৩১শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

‘সরকার রোহিঙ্গা ইস্যু থেকে দৃষ্টি সরাতে চাইছে’

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ১২, ২০১৭
news-image

---

 

 

নিজস্ব প্রতিবেদক : বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের ওপর নির্যাতনের বিরুদ্ধে জাতিসংঘ সোচ্চার হলেও সরকার ইস্যুটি থেকে দৃষ্টি সরানোর চেষ্টা করছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দশম কারামুক্তি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাতীয়তাবাদী যুবদল এ আলোচনা সভার আয়োজন করে।

রিজভী অভিযোগ করে বলেন, রোহিঙ্গারা বাধ্য হয়ে উদ্বাস্তুদের মতো এদেশে। আর উদ্বাস্তুদের আশ্রয় দেয়া মানবিক কর্তব্য। অধিকাংশই মিয়ানমার সরকারের নির্যাতনের সমর্থন করছে না। এই দমননীতির বিরুদ্ধে সবাই সোচ্চার।

সরকারের বিরুদ্ধে দুঃশাসনের অভিযোগ এনে বিএনপির এই নেতা বলেন, ‘রাষ্ট্রের যে বন্দুক, সেটা আপনি আপনার দলের স্বার্থে ব্যবহার করছেন। এত কিছু করার পরও মানুষের মন থেকে জিয়া পরিবারের নাম মুছে দিতে পারছেন না।

গত শুক্রবার রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে বিএনপি আয়োজিত মানববন্ধনের বিষয়ে রিজভী বলেন, মানববন্ধনে মানুষের ঢল দেখে সরকার আবার দিশেহারা। সরকার জিয়া পরিবারের কাছ থেকে মানুষকে সরাতে পারবে না। গত কয়েক দিনেই তা দেখা যাচ্ছে। নেতাকর্মীদের উপস্থিতি বেড়েই যাচ্ছে।

আলোচনায় যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব বলেন, সরকার তারেক জিয়াকে ভয় পায় বলেই নির্যাতন করে শেষ করতে চেয়েছিল।

আলোচনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

এ জাতীয় আরও খবর