g গাড়ি কিনতে ৩০ লাখ টাকা করে ঋণ পাচ্ছেন ১৫শ উপসচিব | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২৯শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ১৪ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

গাড়ি কিনতে ৩০ লাখ টাকা করে ঋণ পাচ্ছেন ১৫শ উপসচিব

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২৬, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : অগ্রাধিকার ভিত্তিতে গাড়ির সুবিধা পেতে যাচ্ছেন এক হাজার ৪৭৯ জন উপসচিব পদমর্যাদার সরকারি কর্মকর্তা। গাড়ি কিনতে তাদের সুদমুক্ত ৩০ লাখ টাকা পর্যন্ত ঋণ দেবে সরকার। একই সঙ্গে গাড়ি ব্যবহারে প্রতিমাসে ৫০ হাজার টাকা করে পাবেন তারা। আগ্রহী কর্মকর্তারা আগামী অক্টোবর মাস থেকে সুযোগ নিতে পারবেন।

সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের সুপারিশে প্রধানমন্ত্রী কার্যালয় হতে এটি অনুমোদন দেয়া হয়েছে। এ প্রেক্ষিতে আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের পরিবহন শাখা থেকে এ সংক্রান্ত ‘প্রাধিকারপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের সুদমুক্ত বিশেষ অগ্রিম এবং গাড়ি সেবা নগদায়ন নীতিমালা-২০১৭ (সংশোধিত)’ জারি করা হয়েছে।

নীতিমালা অনুযায়ী, সরকারের উপসচিব, যুগ্মসচিব, অতিরিক্ত সচিব, সচিব, বিসিএস (ইকোনমিক) ক্যাডারের যুগ্ম প্রধান বা তদূর্ধ্ব কর্মকর্তা, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের যুগ্মসচিব (ড্রাফটিং) থেকে তদূর্ধ্ব কর্মকর্তারা এ সুবিধা পাবেন। তবে উল্লিখিত পদসমূহে চুক্তিতে বা প্রেষণে নিয়োজিতরা এ সুবিধা পাবেন না।

বর্তমানে শুধু যুগ্মসচিব, অতিরিক্ত সচিব পর্যায়ে এ সুবিধা বিদ্যমান রয়েছে। নতুন সংশোধনের ফলে প্রায় এক হাজার ৪৭৯ জন উপসচিব এ সুবিধার আওতায় আসবেন।

এ জাতীয় আরও খবর