g ধর্ম যার যার, উৎসব সকলের : হর্ষ বর্ধন শ্রিংলা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২৯শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ১৪ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

ধর্ম যার যার, উৎসব সকলের : হর্ষ বর্ধন শ্রিংলা

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২৭, ২০১৭
news-image

---

বাগেরহাট প্রতিনিধি : ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার। বাংলাদেশে বিভিন্ন সম্প্রদায়ের মানুষ বসবাস করে। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটা সব সম্প্রদায়ের মানুষ উৎসব। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। শেখ হাসিনার সরকার এই উৎসবকে গুরুত্ব দিয়ে থাকেন।

মঙ্গলবার দুপুরে বাগেরহাট সদর উপজেলার হাকিমপুর গ্রামের শিকদার বাড়ির পূজা মণ্ডপে ষষ্ঠিপূজার আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশে এটা আমার দ্বিতীয় উৎসব। তবে ঢাকার বাইরে কোন দূর্গা উৎসবে আসা এটাই আমার প্রথম। বাগেরহাটের শিকদার বাড়ির দুর্গা উৎসবে আসতে পেরে আমি আনন্দিত।শারদীয় দুর্গাপূজা ভারতে হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। ভারতের মত বাংলাদেশেও শান্তিপূর্ণভাবে পূজা উৎযাপিত হতে দেখে আমি খুশি। এই উৎসব বাংলাদেশেও বড় উৎসব।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়- সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রতিরক্ষা মন্ত্রণালয়- সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাংসদ ইলিয়াস উদ্দিন মোল্লা, সংরক্ষিত মহিলা আসনের এমপি হ্যাপি বড়াল, আশিয়ান গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) সাইফুল ইসলাম ভূঁইয়া, বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, খুলনা জেলা পুলিশ সুপার নিজামুল হক মোল্লা, বাগেরহাট পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, ভারতীয় দূতাবাসের প্রথম সচিব রাজেশ উকে, বাগেরহাট জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমিত রায়। এসময় বাগেরহাট জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুর ১টায় হেলিকপ্টারে করে শিকদারবাড়ী পূজা মণ্ডপে পৌঁছান হর্ষ বর্ধন শ্রিংলা। বিকেল সাড়ে ৫টায় তিনি ঢাকায় উদ্যোশ্যে রওনা হন। বাগেরহাটের শিকদার বাড়িতে ৬৫১টি প্রতিমা নিয়ে দেশের সবচেয়ে শারদীয় দূর্গাপূজা শুরু হয়েছে।

এ জাতীয় আরও খবর