g পদত্যাগ করলেন স্যামসাংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

পদত্যাগ করলেন স্যামসাংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১৪, ২০১৭
news-image

---

আন্তর্জাতিক ডেস্ক :বছরের তৃতীয়ার্ধে রেকর্ড মুনাফা অর্জনের সম্ভাবনা সত্ত্বেও পদত্যাগ করলেন স্যামসাংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা কেওন ওহ-হিউন। দক্ষিণ কোরিয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি ১৩ অক্টোবর শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

 

দুর্নীতির দায়ে অভিযুক্ত স্যামসাংয়ের সাবেক উত্তরসূরি লি জেই-ইয়ংয়ের জেল হওয়ার পর প্রতিষ্ঠানটির টানাপোড়নে থাকার মধ্যেই কেওন পদত্যাগ করলেন। তবে প্রতিষ্ঠানটির জন্য সুসংবাদ অপেক্ষা করছে। জুলাই-সেপ্টেম্বর সময়সীমাতে প্রতিষ্ঠানটি ১২.৮ বিলিয়ন মার্কিন ডলার মুনাফা আশা করছে। আগের বছরের আয়ের থেকে তিনগুণ বেশি লাভ হচ্ছে স্যামসাংয়ের। সেমিকন্ডাক্টর ব্যাবসা স্যামসাংয়ের লভ্যাংশ বৃদ্ধির অন্যতম কারণ।
অথচ এতো তড়িৎ গতির পারফরম্যান্স সত্ত্বেও সিইও কেওন জানিয়েছেন স্যামসাং বড় সংকটে রয়েছে। আর এ কারণে তিনি পদত্যাগ করেছেন। তিনি বলেন, ‘স্যামসাং হয়তো এখন বাজারে আধিপত্য বিস্তার করছে। তবে বিগত দিনের বিনিয়োগ এবং সঠিক সিদ্ধান্তের কারণেই এটি সম্ভব হয়েছে।’

 

কেওন বলেন, আমাদের অভ্যন্তরীন পরিবেশ যেহেতু সঙ্কটের মধ্যে আছে তাই আমি মনে করি এখনই সময় স্যামসাংকে আবার নতুন করে শুরু করার। ক্রমাগত পরিবর্তিত হওয়া আইটি ইন্ডাস্ট্রির সকল চ্যালেঞ্জ মোকাবেলায় স্যামসাংয়ের তরুণ নেতৃত্ব দরকার। এ মাসের শেষেই স্যামসাং বার্ষিক আয়ের প্রতিবেদন প্রকাশ করবে।

এ জাতীয় আরও খবর