g সিনহা প্রসঙ্গে কাল আইনমন্ত্রীর সংবাদ সম্মেলন | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

সিনহা প্রসঙ্গে কাল আইনমন্ত্রীর সংবাদ সম্মেলন

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১৪, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : এক মাসের ছুটি নিয়ে অস্ট্রেলিয়ায় যাওয়া প্রধান বিচারপতি এস কে সিনহাকে নিয়ে সরকারের অবস্থান ব্যাখ্যা করতে সংবাদ সম্মেলন ডেকেছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। আগামীকাল রোববার বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে নিজ কার্যালয়ে তিনি সংবাদ সম্মেলনে কথা বলবেন। আইন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা ড. রেজাউল করিম মারফত এ তথ্য জানা গেছে।

গতকাল অষ্ট্রেলিয়ার উদ্দেশ্যে বিমানবন্দর যাওয়ার প্রাক্কালে প্রধান বিচারপতি তার সরকারি বসভবনের সামনে অপেক্ষােরত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ও পরে তার একটি লিখিত বক্তব্য তুলে দেন। এরপর তার এই বিবৃতি নিয়ে চারিদিকে শোরগল পড়ে যায়। সরকারীদলও তার এই লিখিত বক্তব্য নিয়ে সংশয় প্রকাষ করে। একই সঙ্গে সুপ্রীরকোর্টের এই বক্তব্যের বিরুদ্ধে নানান আলোচনা শুরু হয়।

এদিকে, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার বিরুদ্ধে নৈতিক স্খলন, অর্থপাচারসহ ১১টি অভিযোগ পাওয়ার কথা জানিয়েছে সুপ্রিম কোর্ট। আজ শনিবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ একটি বিবৃতির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বিদেশে অবস্থানের জন্য অনুমতি চেয়ে রাষ্ট্রপতিকে অবহিত করে একটি চিঠি দেন। এতে তিনি ১৩ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত দেশের বাইরে থাকার কথা উল্লেখ করেন।

প্রসঙ্গত, বিচারপতিদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নিতে করা সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায় গত ১ আগস্ট প্রকাশের পর থেকে মন্ত্রী-সংসদ সদস্যদের কঠোর সমালোচনার কঠোর সমালোচনার মুখে পড়েন প্রধান বিচারপতি। জাতীয় সংসদেও তাঁর সমালোচনা করা হয়।

এ জাতীয় আরও খবর