g আখাউড়ায় নবজাতক ফেলে পালালেন ‘মা’ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ২২শে অক্টোবর, ২০১৭ ইং ৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

আখাউড়ায় নবজাতক ফেলে পালালেন ‘মা’

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১৯, ২০১৭
news-image

---

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : নিষ্পাপ চেহারার ফুটফুটে শিশুটি। ক্যামেরার ফ্লাশের আলো চোখে পড়তেই ঘুম ভেঙে গেল তার। নড়েচড়ে উঠল শরীর, তবে চোখ খুলল না। কান্না করতে চাইলেও শান্ত হয়ে আবার ঘুমিয়ে পড়ল সে।
মঙ্গলবার সকালে জন্মের পরপরই ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ওই নবজাতককে (ছেলেশিশু) ফেলে পালিয়েছেন এক মা। তবে একদিনের মাথায় অসহায় শিশুটি নিরাপদ আশ্রয় পেয়েছে। বুধবার সকালে তাকে উপজেলা সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে দক্ষিণ ইউনিয়নের ওয়ার্ড মেম্বার হান্নান মিয়ার হেফাজতে আপাতত বাচ্চাটিকে বুঝিয়ে দেয়া হয়েছে।

আনোয়ার মিয়া স্ত্রী রেখা বলেন, বাড়িতে আসার পর ওই নারী প্রথমে বিশ্রাম নেয়ার সুযোগ চান। এর কিছুক্ষণ পর তিনি খাবার খেতে চান।
এরপর তাকে খাবার দিলে শিশুটিকে রেখার কোলে দিয়ে খাবার খান তিনি।
খাবার শেষ করে তিনি বলেন, আমার খালাতো ভাই কিছু টাকা দেবেন আমি টাকাগুলো নিয়ে আসছি। এরপর থেকে তিনি আর খোঁজ নেই’।
পরে বিষয়টি স্থানীয় ওয়ার্ড মেম্বার হান্নান মিয়াকে জানান আনোয়ার মিয়া ও তার স্ত্রী। এরপর হান্নান নিজেই শিশুটিকে লালন-পালনের আগ্রহ দেখালে উপজেলা সমাজসেবা কার্যালয় মার্ধ্যমে তাকে দায়িত্ব বুঝিয়ে দেয়।
এ ব্যাপারে আখাউড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা ফারুক ইসলাম বলেন , অনেকেই ছেলে বাচ্চাটিকে নেয়ার জন্য চাচ্ছে। বর্তমানে ওয়ার্ড মেম্বার হান্নান মিয়ার হেফাজতে বাচ্চাটি রয়েছে। আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে যাকে উপযুক্ত মনে করি আইনগত ভাবে তার কাছে বুঝিয়ে দিব।

এ জাতীয় আরও খবর