g নবীনগরে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক কর্মকান্ড স্থগিত | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ২৯শে অক্টোবর, ২০১৭ ইং ১৪ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

নবীনগরে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক কর্মকান্ড স্থগিত

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ২০, ২০১৭
news-image

---

নবীনগর প্রতিনিধি : দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বীরগাও ইউনিয়ন আওয়ামীলীগ এর সকল সাংগঠনিক কর্মকান্ড স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার নবীনগর উপজেলা আওয়ামীলীগ এর পক্ষ থেকে একটি চিঠির মাধ্যমে বিষয়টি ইউনিয়ন আওয়ামীলীগকে অবহিত করা হয়। তবে শুক্রবার সকালে বিষয়টি সাংবাদিকদের জানানো হয়।

উপজেলা আওয়ামলীগ এর সাধারণ সম্পাদক এম এ হালিমের স্বাক্ষরিত ওই চিঠিতে উল্লেখ করা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ জনিত কারনে বাংলাদেশ আওয়ামীলীগ বীরগাঁও ইউনিয়ন শাখার সকল সাংগঠনিক কার্যক্রম পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত ঘোষণা করা হল।

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, গত কয়েক মাস যাবত আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধ নিয়ে বীরগাঁও ইউনিয়নে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটে। এসব সংঘর্ষে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বীরগাও ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি মো. হোসেন সরকার ও সাধারণ সম্পাদক মো. আফজাল প্ররোচনা দিয়ে আসছিল। তাদেরকে বিভিন্ন সময়ে সাংগঠনিকভাবে এসব বিষয়ে না জড়ানোর নির্দেশ দেয়া হলেও তারা তা কর্ণপাত করেন নি। এদিকে উপজেলা আইনশৃঙ্খলা সভায় উপজেলার বীরগাঁও, থানাকান্দি ও এর আশপাশ এলাকায় সকল প্রকার সভা সমাবেশ নিষেধ করার পরও ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি মো. হোসেন সরকার ও সাধারণ সম্পাদক মো. আফজালের নেতৃত্বে বুধবার বিকালে একটি সভা করা হয়েছে। এসব বিষয়ে তাদেরকে নবীনগর থানায় ডাকা হলে সাধারণ সম্পাদক আফজাল থানায় গিয়ে আর কোন সভা করবেন না বলে মুচলেকা দিয়ে থানা থেকে ছাড়া পান। এছাড়াও দলীয় কোন সিদ্ধান্ত তারা না মানায় তাদের কমিটি স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে বীরগাঁও ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি হোসেন সরকার জানান, শেখ রাসেলের জন্মদিন ও শেখ হাসিনার উন্নয়ন নিয়ে আমরা আমাদের দলীয় অফিসে এক সভা করি। তবে এখান থেকে কোন প্রকার উস্কানি দেয়ার মত কিছু হয়নি। তবে আমাদের এই বিষয়টিকে উপজেলা আওয়ামীলীগ এর কাছে কে বা কারা উল্টোভাবে ব্যাখা করেছে। তাই বীরগাঁও ইউনয়িন আওয়মীলীগ এর সকল কর্মকান্ড সাময়িক স্থগিত করেছে উপজেলা আওয়ামীলীগ।

এ জাতীয় আরও খবর