g রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়েছে মিয়ানমার : স্বরাষ্ট্রমন্ত্রী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ২৮শে অক্টোবর, ২০১৭ ইং ১৩ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়েছে মিয়ানমার : স্বরাষ্ট্রমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ২৬, ২০১৭
news-image

---

নিউজ ডেস্ক : মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাংলাদেশের প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়েছে মিয়ানমার বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার সন্ধ্যায় তিন দিনের মিয়ানমার সফর শেষে ফিরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের এই কথা বলেন মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমারের মন্ত্রীর বাংলাদেশ সফরকালে একটি যৌথ ওয়ার্কিং কমিটি হওয়ার সিদ্ধান্ত হয়েছিল। সেই বিষয়টি এবারও আলোচনায় এসেছে। ওই কমিটিতে দুই দেশের সমানসংখ্যক সদস্য থাকবে। এই কমিটি গঠনে মিয়ানমার রাজি। এ ব্যাপারে শিগগির কাজ শুরু হবে।

আসাদুজ্জামান খাঁন কামাল রোহিঙ্গা সংকট নিরসনে তাঁর এই সফরকে ফলপ্রসূ হিসেবে দেখছেন। মিয়ানমার রোহিঙ্গাদের ফেরত নেবে বলেও আশা করছেন তিনি। এ ব্যাপারে মিয়ানমারের সর্বোচ্চ মহল থেকে আশ্বাস পেয়েছেন বলে জানান মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, মিয়ানমারের নেত্রী অং সান সু চিকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে। সু চি সেই আমন্ত্রণ গ্রহণ করেছেন বলে জানান মন্ত্রী।

রোহিঙ্গা সংকটের সমাধান খুঁজতে আলোচনার জন্য গত সোমবার মিয়ানমার সফরে যান স্বরাষ্ট্রমন্ত্রী। পুলিশের মহাপরিদর্শকসহ (আইজিপি) প্রতিনিধি দলে ১০ জন ছিলেন। বুধবার সন্ধ্যায় তারা দেশে ফিরে আসেন।

সফরকালে স্বরাষ্ট্রমন্ত্রী মিয়ানমারের নেত্রী অং সান সু চিসহ দেশটির দায়িত্বশীল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেছেন। রোহিঙ্গাদের ফেরত নিতে তারা সম্মত বলে জানিয়েছেন মন্ত্রী। একই ইস্যুতে আলোচনার জন্য শিগগির মিয়ানমার সফরে যাবেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

এ জাতীয় আরও খবর