g অস্ট্রেলিয়া থেকে বিসিবিতে পদত্যাগপত্র পাঠালেন হাথুরুসিংহে | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১২ই নভেম্বর, ২০১৭ ইং ২৮শে কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়া থেকে বিসিবিতে পদত্যাগপত্র পাঠালেন হাথুরুসিংহে

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ৯, ২০১৭

---

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সফলতম কোচ চন্ডিকা হাথুরুসিংহে পদত্যাগ করেছেন। তিনি জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে ছিলেন। হাতুরুসিংহে নিজের বাসস্থান অস্ট্রেলিয়া থেকে বিসিবির কাছে মেইলে পদত্যাগপত্র পাঠিয়েছেন। খবর ক্রিকইনফো
বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই পদত্যাগপত্র গ্রহণ করবে কী না, সে বিষয়ে কিছু জানা যায়নি। কোচ এবং কর্মকর্তাদের পক্ষ থেকেও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। ক্রিকইনফোর শ্রীলঙ্কা প্রতিনিধি এবং বাংলাদেশ প্রতিনিধির নামে প্রকাশিত এক যৌথ প্রতিবেদনে এমন দাবি করা হয়েছে।
প্রতিবেদনে বলা হয়, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড হাথুরুকে কোচ হিসেবে পেতে চায়। দুপক্ষ ইতিমধ্যে সমঝোতায় এসেছে। গত বছর অক্টোবরেও পদত্যাগ করতে চেয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই কোচ।
সঙ্গে বিসিবির চুক্তি ২০১৯ সাল পর্যন্ত। ২০১৯ সালের বিশ্বকাপ মাথায় রেখে গতবছর জুনে তার সঙ্গে নতুন করে তিন বছরের চুক্তি করে বিসিবি। ২৩ হাজার ডলার মাসিক বেতন বেড়ে হয় প্রায় ২৬ হাজার ডলার। সঙ্গে আরো অনেক সুযোগ সুবিধা। আর একচ্ছত্র ক্ষমতা তো আছেই।
হাথুরুর অধীনে বাংলাদেশ ক্রিকেটবিশ্বের নতুন পরাশক্তি হিসেবে আবির্ভূত হয়েছে। ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলার পর চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলেছেন মাশরাফীরা। হাথুরু প্রায়ই বলেন, ২০১৯ সালের বিশ্বকাপে এই বাংলাদেশকে দিয়ে তিনি ক্রিকেটবিশ্বকে আরেকবার চমকে দিতে চান। যাওয়ার আগে এই বাংলাদেশকে ১৯৯৬ সালের ‘শ্রীলঙ্কা’ বানিয়ে যেতে চান। মার্চে শ্রীলঙ্কা সফরে যেয়ে হাথুরু আবার নিজ দেশে ফেরার কথা বলেন। ওই সময় ক্রিকইনফোর সঙ্গে আলাপকালে তিনি বলেছিলেন, ‘যদি শ্রীলঙ্কা আমাকে স্মরণ করে, তাহলে অবশ্যই আমি ফিরবো।