g শনিবার সোহরাওয়ার্দী উদ্যানের নাগরিক সমাবেশ কোনো দলের নয়, সবার: কাদের | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১৯শে নভেম্বর, ২০১৭ ইং ৫ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

শনিবার সোহরাওয়ার্দী উদ্যানের নাগরিক সমাবেশ কোনো দলের নয়, সবার: কাদের

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ১৭, ২০১৭
news-image

---

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর ‘বিশ্ব ঐতিহ্যের দলিল’ হিসেবে স্বীকৃতি পাওয়ায় আগামীকাল শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় সমাবেশ সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এই সামবেশ কোনো নির্দিষ্ট দলের নয়, সবার।

আজ শুক্রবার বেলা সাড়ে ১২টার সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশের প্রস্তুতি দেখতে এসে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ৭ মার্চ মানেই স্বাধীনতা। বঙ্গবন্ধুর ৭ মার্চের যে ঐতিহাসিক ঘোষণা দিয়েছিলেন সেটাই ছিলো স্বাধীনতার একমাত্র ঘোষণা বলেন তিনি। কাজেই সেই দিক থেকে সমাবেশটি সকলের জন্য যারা বঙ্গবন্ধুকে ভালোবাসেন, যারা মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতাকে বিশ্বাস করেন তারা সবাই আগামীকাল যে নাগরিক সমাবেশ হবে তাতে যোগ দেবেন কারণ এই সমাবেশ সকলের সমাবেশ এটি কোনো বিশেষ দলের সমাবেশ নয় এই সমাবেশ সকলের বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, এরই মধ্যে নাগরিক কমিটির উদ্দেশে ড. প্রফেসর হারুনুর রশিদ বলেছেন আগামীকাল সমাবেশে জনতার ঢল নামবে। কারণ হিসেবে ওবায়দুল কাদের বলেন, আগামীকালের সমাবেশে শুধু বাংলাদেশ আওয়ামী লীগ আসবে না। তিনি আরো বলেন, আওয়ামী লীগের নৈতিক দায়িত্ব যে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পাওয়াকে সবাই উপভোগ করবে।

বুদ্ধিজীবী, ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান আগামীকালের নাগরিক সমাবেশের সভাপতিত্ব করবেন বলে জানান তিনি।

সূত্র: চ্যানেল টুয়েন্টিফোর