শুক্রবার, ১৯শে জানুয়ারি, ২০১৮ ইং ৬ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

ভয় পাইয়ে দিলেন শোয়েব মালিক!

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১৭, ২০১৮

স্পোর্টস ডেস্ক : খেলার মাঠে হেলমেট যে কতটা প্রয়োজন তা বুঝিয়ে দিয়েছিলেন ফিল হিউজ। বলের আঘাতে মৃত্যুর কোলে ঢলে পড়েছিলেন অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার। শুধু ফিল হিউজই নন, তার মতো আরও অনেক ক্রিকেটারকে মৃত্যুবরণ করতে হয়েছে হেলমেট ছাড়া খেলার কারণে।

একই পরিণতি হওয়ার উপক্রম হয়েছিল পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিকের। মঙ্গলবার হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ওয়ানডে ম্যাচে রান নেয়ার চেষ্টা করেন মালিক। এমন সময় কাভার অঞ্চল থেকে নিউজিল্যান্ডের ফিল্ডার মিসেল স্যান্টনারের থ্রো করা বলটি মালিকের মাথায় গিয়ে আঘাত হানে।

এ সময় মালিকের মাথায় তখন হেলমেট ছিল না। ফলে বলের আঘাতে সঙ্গে সঙ্গেই মাঠে লুটিয়ে পড়েন পাকিস্তান জাতীয় দলের সাবেক এ অধিনায়ক। তাকে মাঠে লুটিয়ে পড়তে দেখে অনেকেই ভয় পেয়েছেন।

শোয়েব মালিককে সহযোগিতায় চলে এসেছেন ক্রিকেটাররা। তবে কিছু সময় পর মালিক আবার উঠে দাঁড়ান এবং ব্যাটিং চালিয়ে যান। কিন্তু বেশি সময় উইকেটে স্থায়ী হতে পারেননি। মাত্র ৬ রান করে সাজঘরে ফেরেন।

মালিকের ইনজুরি নিয়ে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ মিকি আর্র্থার বলেন, তার মাথায় আঘাত রয়েছে।

দলের চিকিৎসক জানান, মাথায় আঘাতের লক্ষণ পাওয়া গেছে। তবে সে এখন ভালোই আছে, বিশ্রাম নিচ্ছে।

উল্লেখ্য, ম্যাচে ৫ উইকেটে হেরে যায় পাকিস্তান। নিউজিল্যান্ড সফরে ৫ ম্যাচ সিরিজের প্রথম চার খেলায় হেরে হোয়াইটওয়াশের দুশ্চিন্তায় পড়েছে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দল।