শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

বৈঠকে খালেদা জিয়ার আইনজীবীরা, আপিল মোকাবেলায় প্রস্তুত দুদক

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফারেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন ও আপিলসংক্রান্ত বিষয়ে আলোচনা করতে জরুরি বৈঠকে বসেছেন তার আইনজীবীরা। অপরদিকে রায়ের আপিল মোকাবেলা করার জন্য প্রস্তুত রয়েছে দুর্নীতি দমন কমিশন(দুদক)। আজ মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে সুপ্রিম কোর্টের বার ভবনের কনফারেন্স রুমে এ বৈঠক শুরু হয়।

এর আগে আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, কোন কোর্টে রায়ের আপিল করা হবে তা নিয়ে আইনজীবীদের সঙ্গে আলোচনা হচ্ছে। আপিল করার জন্য আমরা ফাইল তৈরি করে ফেলেছি। দুপুরের দিকে জ্যেষ্ঠ আইনজীবীদের পরামর্শে আদালতে আপিল করা হবে।

এদিকে আপিল মোকাবেলার বিষয়টি নিশ্চিত করে দুর্নীতি দমন কমিশনের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান মঙ্গলবার সকালে জানান, খালেদা জিয়ার রায়ের কপি হাতে পাওয়ার পর তা পড়া হয়েছে। রায়ের যদি আপিল করা হয় তাহলে তা মোকাবেলার জন্য দুর্নীতি দমন কমিশন প্রস্তুত রয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত। রাজধানীর বকশীবাজারের কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ জজ আদালত এ রায় ঘোষণা করেন। রায়ের পর খালেদা জিয়াকে রাজধানীর নাজিমুদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

যে কারণে ভারতের পরিবর্তে চীনের পক্ষে ডিএসই

হজে অনিয়ম, প্রতারণা: ২১ এজেন্সিকে অব্যাহতি

আজকের শিশুরাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবে : ক্যা.তাজ এমপি

কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে হাতির আক্রমণে নিহত ২

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে ফের অনশন

শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজে খেলবেন না ভারতের সিনিয়র ক্রিকেটাররা!