শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় ৫২এর ভাষা শহীদদের স্মরন

পাপন সরকার শুভ্র,রাজশাহী প্রতিনিধি : রাজশাহী মহানগর ও আশেপাশের  উপজেলায় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস যথাযোগ্য মর্যদায় পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে রাজশাহী জেলা প্রশাসন, রাজনৈতিক দল, বিশ্ববিদ্যালয়, কলেজ ও সরকারী- বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এরমধ্যে রয়েছে প্রভাত ফেরি, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা দোয়া মাহফিল।

২১শে ফেব্রুয়ারি সকালে প্রভাতফেরি নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা, বিভিন্ন প্রতিষ্ঠান, মুক্তিযোদ্ধা, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শহীদ মিনারে ফুল দিয়ে বায়ান্নোর মহান ভাষা আন্দোলনে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

এর আগে একুশের প্রথম প্রহরে রাজশাহী নগরীর শহীদ মিনারগুলোতে নামে জনতার ঢল।
রাজশাহী কলেজ শহীদ মিনারে রাত ১২টা ১ মিনিটে পুষ্পার্ঘ অর্পণ করেন
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ স্থানীয় নেতাকর্মীরা।

একই সময় রাজশাহী নগরীর ভুবনমোহন পার্ক শহীদ মিনারে
পুস্পস্তবক অর্পণ করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক
ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এ সময় তার সঙ্গে ওয়ার্কাস পার্টির মহানগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এন্তাজুল হক বাবু, সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে, রাজশাহী কলেজ শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানান বিএনপির নেতাকর্মীরা। বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, নগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনসহ নেতাকর্মীরা শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এ ছাড়া রাজশাহীর প্রতিটি উপজেলা এবং উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানগুলোতেও মাতৃভাষা দিবস পালিত হচ্ছে বলে খবর পাওয়া গেছে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

অর্থ প্রতিমন্ত্রীসহ সহস্রাধিক যাত্রী নিয়ে উপবন লাইনচ্যুত

কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে হাতির আক্রমণে নিহত ২

১০০ টাকায় পুলিশের চাকরি

এতিমের টাকা চুরি করেছেন বলেই শাস্তি ভোগ করতে হচ্ছে: প্রধানমন্ত্রী

লাখো প্রদীপ প্রজ্জ্বলনে ভাষা শহীদদের স্মরণ

প্রধানমন্ত্রীর সফর : নিরাপত্তার চাদরে ঢাকা রাজশাহী