রবিবার, ১০ই জুন, ২০১৮ ইং ২৭শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

সরাইলে ছাত্রলীগের দুই পক্ষের সমাবেশ ঘিরে ১৪৪ ধারা জারি

news-image
বিশেষ প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা ছাত্রলীগের দুই পক্ষের সমাবেশকে কেন্দ্র করে উপজেলা শহরে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। গতকাল শুক্রবার রাত ১২টা থেকে আজ শনিবার রাত ১২টা পর্যন্ত এটি বহাল থাকবে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দীর্ঘ পাঁচ বছর পর গত ৩১ জানুয়ারি জেলা ছাত্রলীগ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের জসিম খানকে (৩০) আহ্বায়ক, ১৪ জনকে যুগ্ম আহ্বায়ক ও ৩৪ জনকে সদস্য করে ৪৯ জনের উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করে। শুরু থেকেই এর বিরোধিতা করে আসছে সানাউল্লাহ গিয়াস উদ্দিনের নেতৃত্বাধীন অপর একটি পক্ষ। এই পক্ষের বাধার কারণে জেলা কমিটি–ঘোষিত পক্ষটি এত দিন মাঠে নামতে পারছিল না। এমনকি ২১ ফেব্রুয়ারিতে উপজেলা সদরের কেন্দ্রীয় শহীদ মিনারেও যেতে পারেনি।
তারা ২২ ফেব্রুয়ারি উপজেলা সদরে সভা করে আজ ২৪ ফেব্রুয়ারি উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পরিচিতি সভা করার ঘোষণা দেয়। পরদিন একই স্থানে সমাবেশের ডাক দেয় প্রতিপক্ষটি। এ নিয়ে গতকাল বিকেল থেকে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা চলতে থাকে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রট  উম্মে ইসরাত  বলেন, সংঘাত এড়াতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।
সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন ভূঁইয়া  বলেন, একই স্থানে ছাত্রলীগের দুই পক্ষ সমাবেশ ডাকায় উপজেলা সদরের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

ঈদের আগেই সরকারি চাকুরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবি

বাংলাদেশে ‘মানবাধিকার লঙ্ঘনে’ উদ্বেগ ইইউ পার্লামেন্টের ভাইস প্রেসিডেন্টের

ব্রাহ্মণবড়িয়ায় বাক-বিতন্ডার জেরে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

কানাডার গভর্নর জেনারেলের নৈশভোজে প্রধানমন্ত্রী

পাহাড় ধসে প্রাণ হারাতে পারে ৫০ হাজারের বেশি মানুষ!

দ্য হিন্দুর প্রতিবেদন: নির্বাচনে ভারতের সমর্থন চেয়েছে বিএনপি