মঙ্গলবার, ২৯শে মে, ২০১৮ ইং ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

নাসিরনগরে সুষ্ঠু-নিরপেক্ষ ও সকলের কাছে গ্রহণযোগ্য একটি নিবার্চন উপহার দিতে চাই- সিইসি এম.নুরুল হুদা

আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর  : প্রধান নিবার্চন কমিশনার কে.এম.নুরুল হুদা বলেছেন,নাসিরনগরে সুষ্ঠু ও নিরপেক্ষ ও সকলের কাছে গ্রহণযোগ্য একটি নিবার্চন উপহার দিতে চাই। এখানে গ্রহণযোগ্য নিবার্চনের জন্য সকলের সহযোগিতার প্রয়োজন রয়েছে। তাই নিবার্চন সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিরপেক্ষভাবে কাজ করার আহবান জানান। আজ শুক্রবার সকালে নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ে ব্রাহ্মণবাড়িয়া-১(নাসিরনগর)আসনে উপ-নির্বাচন উপলক্ষে পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান,আঞ্চলিক নিবার্চন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা মোঃ শাহেদুন্নবী চৌধুরী,জেলা নিবার্চন কর্মকর্তা শফিকুর রহমান,উপজেলা নিবার্হী কর্মকর্তা বি.এম মশিউর রহমান,সহকারী কমিশনার ভূমি উম্মে সালমা,উপজেলা নিবার্চন কর্মকর্তা আবুল কালাম আজাদ,অফিসার ইনর্চাজ মোঃ আবু জাফর প্রমূখ উপস্থিত ছিলেন।

আগামী ১৩ মার্চ অনুষ্ঠিতব্য ব্রাহ্মণবাড়িয়া-১(নাসিরনগর)আসনে উপ-নির্বাচন নির্বিঘœ করতে নির্বাচন কমিশন নিয়োগকৃত এক হাজার ১৬৬ জন ভোট গ্রহণ কর্মকর্তাকে নির্দেশনামূলক প্রশিক্ষণ দিচ্ছে ইলেকশন কমিশন। প্রথম দিনের ৭২৮জন পোলিং অফিসারের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, নির্বাচনে ভোট গ্রহণ করা হবে ৭৪টি ভোট কেন্দ্রের ৩৬৪টি ভোটকক্ষে।এ জন্য নিয়োগ দেয়া হয়েছে ৭৪ জন প্রিজাইডিং অফিসার,৩৬৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭২৮জন পোলিং অফিসার। এসব কর্মকর্তাকেই প্রশিক্ষণ দেয়া হচ্ছে। আজ শুক্রবার ৭২৮ জন পোলিং অফিসারের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। বাকিদের কর্মশালা হবে একই ভেনুতে আগামীকাল শনিবার।

প্রশিক্ষণে ভোট গ্রহণ কর্মকর্তাদের নির্বাচন-পূর্ব কাজ,ভোটের দিনের কাজ,ভোট গ্রহণ উপকরণ সংরক্ষণ,ভোট গণনা ও ফলাফল প্রস্তুত, ফলাফল ও ব্যালট পেপারের হিসাব বিবরণী যথাযথ ব্যবহারের বিষয়ে বিভিন্ন ধরনের লিখিত নির্দেশনার পাশাপাশি হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হয়।
উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়,জাতীয় সংসদের ২৪৩ নং ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় আসনে ভোটার ২ লক্ষ ১৪ হাজার ৯ জন। পুরুষ ভোটার ১ লক্ষ ১০ হাজার ৪‘শ ১০ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ৩ হাজার ৫‘শ ৯৯ জন।

 

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বাজেটের আকার যত বড় হবে জনগণের উপর করের বোঝা তত বাড়বে : রাজেকুজামান রতন

স্বরাষ্ট্রমন্ত্রীকে মানবাধিকার কমিশনের চিঠি

চীনে ১০ ট্রিলিয়ন ডলারের ‘ছায়া ব্যাংক’ বিরোধী অভিযান

নাসিরনগর বুরুঙ্গা গ্রামে পল্লী বিদ্যুতের নতুন সংযোগের উদ্বোধন

আফগানিস্তান সিরিজ থেকে ছিটকে গেলেন মোস্তাফিজ

যুদ্ধ-বিধ্বস্ত কাবুলে শিশুদের জন্য প্রথম ভ্রাম্যমাণ লাইব্রেরি!