সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

নাসিরনগর আসনের উপ-নিবার্চন কাল : সকল প্রস্তুতি সম্পন্ন

news-image

আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর : ব্রাহ্মণবাড়িয়া-১(নাসিরনগর) শূন্য আসনের উপ-নিবার্চনের ভোট গ্রহন আগামীকাল মঙ্গলবার(১৩ মার্চ)। শান্তিপূর্ণ পরিবেশে এ নিবার্চন সম্পন্ন করতে নিবার্চন কমিশন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। উপজেলা নিবার্চন অফিস জানায় র‌্যাব,বিজিবি,পুলিশ,আনসার ভিডিপিসহ ১৭‘শ ৭৬ জন আইনশৃংখলা রক্ষাবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

উপজেলার ১৩টি ইউনিয়নে তিনটি করে ৩৯টি মোবাইল টিম দায়িত্ব পালন কবরেন। ২০ জন নিবার্হী ম্যাজিষ্ট্রেষ্ট,৪জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেষ্ট নিবার্চনী এলাকায় দায়িত্ব পালন করবেন। ৭৪ জন প্রিজাইডিং অফিসার, ৩৬৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭২৮ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। নির্বিঘেœ যাতে ভোটার ভোট দিতে পারে তার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। জাতীয় সংসদের ২৪৩ নং ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় আসনে ভোটার ২ লক্ষ ১৪ হাজার ৯ জন। পুরুষ ভোটার ১ লক্ষ ১০ হাজার ৪‘শ ১০ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ৩ হাজার ৫‘শ ৯৯ জন।

আঞ্চলিক নিবার্চন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহেদুন্নবী চৌধুরী জানান,অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশে নিবার্চন অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ভোটারা নির্বিঘ্নে ভোট দিতে পারে। এছাড়া ঝুঁিকপূর্ণ কেন্দ্র চিহ্নিত করে সেখানে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা । উল্লেখ্য,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের মৃত্যুতে এ আসনের এমপি পদ শূন্য হয়।

 

Print Friendly, PDF & Email