বৃহস্পতিবার, ২৯শে মার্চ, ২০১৮ ইং ১৫ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরায় গেলেন ইউজিসি চেয়ারম্যান

আখাউড়া প্রতিনিধি : ভারতের ত্রিপুরা রাজ্যে বাংলাদেশের সহকারী হাই কমিশনের উদ্যোগে ২৬ মার্চের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিতে আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরা গেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। আজ রোববার দুপুরে স্থল বন্দরের শূণ্য রেখায় তাঁকে স্বাগত জানান ত্রিপুরাস্থ বাংলাদেশের সহকারী হাই কমিশনের সেকেন্ড সেক্রেটারি মো. ইকবাল হোসেন। এসময় তাঁর সাথে ছিলেন ইউজিসি’র উপ- সচিব মো. শাহীন সিরাজ। এর আগে ঢাকা থেকে সড়ক পথে বেলা সোয়া একটায় আখাউড়া স্থল বন্দরে এসে পৌঁছেন তিনি।

স্থল বন্দরের ইমিগ্রেশন পুলিশের অতিথি কক্ষে ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান একান্ত আলাপচারিতায়  বলেন, ত্রিপুরায় বাংলাদেশের সহকারী হাই কমিশনের আমন্ত্রণে ২৬ মার্চের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিতে ত্রিপুরা যাচ্ছেন তিনি। এসময় মহান মুক্তিযুদ্ধে ত্রিপুরাবাসীর অবদানের কথা স্মরণ করে তিনি বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসে ত্রিপুরার নাম সব সময় উল্লেখিত থাকবে।

তার কারণ ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে পাকিস্তানী সেনাবাহিনীর আক্রমনে এদেশের বহু মানুষ ভারতবর্ষে প্রবেশ করে। ওই সময় ত্রিপুরায় এত মানুষ প্রবেশ করেছিল, তখন ত্রিপুরার জনসংখ্যার চেয়ে শরনার্থীর সংখ্যা বেশি হয়ে গিয়েছিল। তিনি আরও বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে ত্রিপুরার ভূমিকা আমাদের জন্য বিশাল পাওনা। তিনি মনে করেন বাঙালী হিসেবে আমরা আজীবন তাদের প্রতি কৃতত্ব দেখানো উচিত। অধ্যাপক আব্দুল মান্নান বলেন, শুধু একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছি তা নয়, একজন মুক্তিযোদ্ধা হিসেবে ত্রিপুরাবাসীকে আমার পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাতে যাচ্ছি।
Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

ঘাটাইলে ইউপি নির্বাচনে পুলিশের গুলিতে নিহত ১

আশুগঞ্জের দুইটি শূণ্য ইউপি সদস্য পদের উপনির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন শুরু

উৎক্ষেপণের জন্য ফ্লোরিডা যাচ্ছে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১

গুলিবিদ্ধের ৬ বছর পর পাকিস্তানে ফিরলেন মালালা

ভেনেজুয়েলায় হাজতে অগ্নিকাণ্ডে নিহত ৬০

টাঙ্গাইলে ব্যালট বাক্স ছিনতাইকালে পুলিশের গুলিতে একজন নিহত