বুধবার, ২০শে জুন, ২০১৮ ইং ৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় শিশু-প্রতিবন্ধী কল্যাণ ডেক্স চালু

ব্রাহ্মণবাড়িয়ায় শিশু ও প্রতিবন্ধী কল্যাণ ডেক্স চালু করা হয়েছে। জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সুপার কার্যালয়ে ডেক্সটি খোলা হয়। সোমবার বিকেলে এই ডেক্সটি উদ্বোধন করেন জেলার পুলিশ সুপার ও পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মো. মিজানুর রহমান।

এ সময় মিজানুর রহমান বলেন, প্রতিবন্ধীরা সমাজের বাইরের কেউ নয়। কেউ যেন সমাজে পিছিয়ে না থাকে সে জন্য আমরা যথেষ্ট সচেতন। প্রতিবন্ধী ব্যক্তিদেরকে সেবা প্রদান করাই হল এই ডেক্সের মুল উদ্দেশ্য। প্রতিবন্ধীদের যে কোনো সমস্যা সমাধানে এই ডেক্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি বলেন, প্রতিবন্ধীরা বোঝা নয়। আমাদের সংসার-সমাজ-দেশের অংশ। তাদের অবহেলা নয়, সহযোগিতা করতে হবে। তাদের সমস্যা সমাধানে আমাদেরই এগিয়ে আসতে হবে।ধনী ব্যক্তিদের প্রতিবন্ধীদের সহায়তায় এগিয়ে আসতে আহ্বান জানান তিনি।
আরো পড়ুন :

ত্বক এবং স্বাস্থ্য সুরক্ষায় উপকারী আখের রস

আরও : আফগানিস্তানে তালেবান হামলায় ৩০ সেনা নিহত

এ সময় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর দপ্তর), সহকারী পুলিশ সুপার, জেলা বিশেষ শাখার সহ সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন জানান, একটি কক্ষে প্রথম অবস্থায় ডেক্সটি চালু করা হয়েছে। একজন উপ-পরিদর্শক (এস আই) এই ডেক্সের দায়িত্বে থাকবেন। এখান থেকে শিশু ও প্রতিবন্ধীদের যাবতীয় সমস্যার আবেদনের প্রেক্ষিতে ৫ থেকে ৭ দিনের ভেতরে সমাধান দেওয়ার চেষ্টা করা হবে। ওয়ান স্টপ সার্ভিস প্রদান করা হবে।
আরো পড়ুন :

পর্নো ব্যবসার নতুন জাল : পুরো চক্র শনাক্ত গ্রেফতার ৭

আমাদের লক্ষ্য একটিই সমাজে পিছিয়ে পড়া শিশু ও প্রতিবন্ধীদের সহযোগিতা করা বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

গাজার ২৫টি সামরিক স্থাপনায় ইসরাইলের রকেট হামলা

চ্যাম্পিয়ন নারীদের জন্য এমন লোকাল বাস!

রাজশাহীর আমের কেজি ১২ টাকা!

‘মিস ইন্ডিয়া-২০১৮’ তামিলনাড়ুর অনুকৃতি

আশুগঞ্জে নদীকে বাঁচাতে “সেভ দ্য রিভার” বিষয়ক কর্মসূচি অনুষ্ঠিত

রাশিয়ার জন্মহার বাড়াবে ফুটবল বিশ্বকাপ