বুধবার, ৯ই মে, ২০১৮ ইং ২৬শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল

নিজস্ব প্রতিবেদক : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের স্থগিতাদেশ লিখিত পাওয়ার পর এ বিষয়ে আপিল করব কিনা, তার সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আগামী তিন মাসের জন্য স্থগিতের প্রেক্ষাপটে রোববার বিকালে সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মাহবুবে আলম বলেন, ‘২০১৩ সালে সাভারের ছয়টি মৌজাকে (শিমুলিয়া ইউনিয়নের দক্ষিণ বড়বাড়ী, ডোমনা, শিবরামপুর, পশ্চিম পানিশাইল, পানিশাইল ও ডোমনাগ) গাজীপুর সিটি করপোরেশনের অধীনে অন্তর্ভুক্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়। এরপর বিষয়টি নিষ্পত্তি করতে হাইকোর্টে রিট দায়ের করা হয়। কিন্তু তা নিষ্পত্তি না হওয়ায় পুনরায় রিট দায়ের করা হলে আদালত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিতের আদেশ দিয়েছেন।’

এই আদেশের বিরুদ্ধে আপিল করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আদালত আদেশ দিয়েছেন। আদেশের কপি হাতে পেলে আমরা সিদ্ধান্ত নেবো এ বিষয়ে চেম্বার আদালতে আপিল করবো কি করবো না।’

রোববার এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে সাভারের শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত করা গেজেট এবং গাজীপুর সিটি নির্বাচন সংক্রান্ত তফসিল কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

রোববার একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি নাঈমা হায়দার ও বিচার জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

খালেদা জিয়ার জামিন অাদেশ ১৫ মে

বাজেটে সর্বাধিক গুরুত্ব পাবে মানবসম্পদ উন্নয়ন: অর্থমন্ত্রী

‘যতই ভয়ভীতি দেখানো হোক মাঠ ছেড়ে যাব না’

খালেদা জিয়ার জামিন প্রশ্নে আপিল শুনানি চলছে

রাজধানীতে বিশুদ্ধ পানির সংকট তীব্র

বিমানের সেবায় ‘অসন্তুষ্ট’ খোদ বিমানমন্ত্রী