সোমবার, ৪ঠা জুন, ২০১৮ ইং ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

কলকাতার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে জ্যোতি

বিনোদন প্রতিবেদক : কলকাতার সত্যজিৎ রায় ফিল্ম ইনস্টিটিউটের জন্য নির্মিত হচ্ছে চলচ্চিত্র। এর নাম ‘ফার্নিচার’। ৩০ মিনিটের এই ছবিটিতে অভিনয় করবেন বাংলাদেশের অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। এটি পরিচালনা করছেন নাজমুস সাকিব হিমেল। এই তথ্য নিশ্চিত করেছেন নির্মাতা নিজেই।

তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করার পর তিনি বৃত্তি নিয়ে পড়তে যান কলকাতার সত্যজিৎ রায় ফিল্ম ইনস্টিটিউটে। প্রতিষ্ঠানটির নিয়ম অনুযায়ী শেষ বর্ষে পড়ার সময় একটি ছবি নির্মাণ করতে হয়। সে অনুযায়ী ‘ফার্নিচার’ নির্মাণ করতে যাচ্ছেন হিমেল।

ছবিটির কাজ শুরু হয়েছে বুধবার থেকেই। কলকাতায় থেকে জ্যোতি বললেন, ‘ছবিটির শুটিং হচ্ছে কলকাতার মালদহতে। গল্পের প্রেক্ষাপট বাংলাদেশ। ছবিতে আমার সহ-শিল্পী হিসেবে আছেন বাংলাদেশের দীপক সুমন। বাকি শিল্পীরা কলকাতার।’

আরও : মুস্তাফিজকে সামলাতেই ওয়ালশের বিপত্তি!

তিনি আরও বলেন, ‘এই কাজটা করতে গিয়ে ঈদের কাজ ও একটা বিজ্ঞাপন করতে পারিনি। কিন্তু আমি কাজের কোয়ান্টিটি বা আর্থিক লাভের কথা না ভেবে কাজের কোয়ালিটিটা নিয়ে ভাবতে চাই। ভালো কাজটাই আমাকে টানে। এটা একটি প্রতিষ্ঠানের জন্য নির্মিত হচ্ছে। এই আবেগটাই আমাকে বেশি আগ্রহী করেছে কাজটি করতে।’

সিনেমাটি প্রদর্শনের বিষয়ে এ অভিনেত্রী জানান, পৃথিবীর বিভিন্ন চলচ্চিত্র উৎসব, ইউটিউব ও সত্যজিৎ ফিল্ম ইনস্টিটিউটের নিজস্ব থিয়েটারে এটি প্রদর্শিত হবে।

জ্যোতিকা জ্যোতি সম্প্রতি কলকাতাতে ‘রাজলক্ষ্মী শ্রীকান্ত’ ছবির শুটিং শেষ করেছেন। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ঐতিহাসিক উপন্যাস ‘রাজলক্ষ্মী শ্রীকান্ত’ অবলম্বনে নির্মিত এ ছবিটি পরিচালনা করছেন প্রদীপ্ত ভট্টাচার্য্য।

সরকারি অনুদানে নির্মিতব্য ‘মায়া’ নামের আরেকটি সিনেমার কাজ করেছেন জ্যোতি। এটি পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া পরিচালক মাসুদ পথিক।

Print Friendly, PDF & Email