সোমবার, ৪ঠা জুন, ২০১৮ ইং ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

নিম্নমানের গুঁড়া দুধ আমদানি বন্ধের দাবি খামারিদের

নিজস্ব প্রতিবেদক : দেশে চাহিদার মাত্র অর্ধেক দুধ উৎপাদন হচ্ছে। এই বিশাল ঘাটতি পূরণে দুগ্ধশিল্পকে এগিয়ে নেওয়ার দাবি জানিয়েছেন খামারিরা। পাশাপাশি ভর্তুকিপ্রাপ্ত দেশ থেকে নিম্নমানের গুঁড়া দুধ আমদানি হয় দাবি করে তা বন্ধ করতে বলেছেন খামারিরা।

বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ডেইরি ফারমার্স অ্যাসোসিয়েশন আয়োজিত মানববন্ধনে নেতৃবৃন্দ সরকারের প্রতি এই দাবি জানান।

আরও : জোড়া ব্রেনের রাবেয়া-রোকেয়া: দ্বিতীয় অপারেশনে ৩০-৫০ লাখ টাকার যন্ত্রপাতি লাগবে

নিম্নমানের গুঁড়া দুধ আমদানির কারণে খামারিরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন উল্লেখ করে মানববন্ধনে বলা হয়, ভর্তুকি পাওয়া দেশ থেকে নিম্নমানের গুঁড়া দুধ কম শুল্কে আমদানি বন্ধ করতে হবে। এই খাতে খামারিদের ভর্তুকি দিতে হবে। তা না হলে খামারিরা অসম প্রতিযোগিতায় পড়ে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। একই সঙ্গে খামারিদের উৎপাদিত দুধ ভোক্তাদের কাছে পৌঁছাতে সরকারি সহায়তা কামনা করা হয়।

বাংলাদেশ ডেইরি ফারমার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ইমরান হোসেন বলেন, কয়েক বছর ধরে এ দেশের শিক্ষিত জনগোষ্ঠীর একটি বড় অংশ গবাদিপশুর মাংস ও দুধ উৎপাদনে প্রচুর বিনিয়োগ করছে। তাই উৎপাদন বাড়াতে পশুখাদ্যের দাম নিয়ন্ত্রণ ও শুল্কমুক্ত আমদানি উন্মুক্ত করতে হবে।

মানববন্ধন শেষে দরিদ্র মানুষের মধ্যে গরুর এক হাজার লিটার প্যাকেটজাত তরল দুধ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

কক্সবাজারে বেকার হওয়ার আশঙ্কায় ৬ হাজার জেলে!

শিক্ষক রাজীব মীরকে বাঁচাতে প্রয়োজন মাত্র ১০ টাকা!

‘১০ বছরে জিনিসপত্রের দাম বাড়েনি, এবারও বাড়বে না’

শতভাগ ঈদ বোনাস দাবি বেসরকারি শিক্ষকদের

বাঁচানো গেলো না মিমকে

বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিসের টিকিট বিক্রি শুরু ৫ জুন