শনিবার, ২৩শে জুন, ২০১৮ ইং ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

আমি ২২২ মিলিয়নের খেলোয়াড় না: নেইমার

news-image

স্পোর্টস ডেস্ক।।  বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। তবে বিষয়টি নিয়ে বেশ অস্বস্তিতে আছেন তিনি। বার্সেলোনা থেকে তার পিএসজিতে যাওয়ার ট্রান্সফার ফির বিশাল অংকটাকে বাড়াবাড়ি হিসেবে দেখেন সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ড।

গত বছরের অগাস্টে বিশ্ব রেকর্ড ২ শ ২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে পিএসজিতে নাম লেখান নেইমার। নিজের জন্য এই বিশাল অংকের অর্থ খরচ করতেন না বলে জানালেন ২৬ বছর বয়সী এই খেলোয়াড়।

তিনি বলেন, “আমার ট্রান্সফার ফি বা আমি যে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার, এটা নিয়ে আমি গর্বিত নই। এটা শুধুই অর্থ, অন্য কিছু না। এটা আমার নিয়ন্ত্রণের বাইরে। ব্যক্তিগতভাবে, আমি নিজের জন্য কম অর্থ দিতাম।”

ফেব্রুয়ারিতে চোটে পড়ার কারণে পিএসজির হয়ে ২০১৭-১৮ মৌসুমের অনেকটা সময় খেলতে পারেননি নেইমার। তবে ছিটকে যাওয়ার আগ পর্যন্ত দারুণ ছন্দে ছিলেন সময়ের অন্যতম সেরা এই খেলোয়াড়। লিগ ওয়ানে ২০ ম্যাচে ১৯ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান ১৩টি।

ফুটবলার হিসেবে ‘স্পেশাল’ হওয়ার ভাবনাটা ছোটবেলা থেকেই ছিল বলে জানালেন নেইমার।

“আমি সবসময়ই স্পেশাল হতে চেয়েছিলাম। এটা একেবারে আমার ছোটবেলার লক্ষ্য ছিল-আসলে যখন থেকে আমি ক্লাবের হয়ে ফুটবল খেলা শুরু করেছিলাম। তখন আমার বয়স ছিল ১১। এটা উদ্ভট শোনাতে পারে। তবে তখন থেকেই লক্ষ্যটা ছিল।”

“আমি প্রতি দিনই আরও ভাল করার চেষ্টা করেছি। আমার সেরাটা পাওয়ার চেষ্টা করেছি। আমি পরিশ্রম করেছি। এক দিন পেশাদার হয়ে উঠতে আমি আমার জীবনের প্রতিটা দিন উৎসর্গ করেছি। সেটাই ছিল আমার জীবনে দেখা একমাত্র স্বপ্ন।”

আগামী রোববার সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে নেইমার ও তার দল ব্রাজিলের। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া। সূত্র: গোল ডট কম

Print Friendly, PDF & Email