মঙ্গলবার, ৩১শে জুলাই, ২০১৮ ইং ১৬ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

‘রেড অ্যালার্ট’ চলছে আবাসিক হোটেলে!

শেষ সময়ের প্রচার প্রচারণা চলছে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের। আগামী (৩০ জুলাই) শুরু হবে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ। আর নির্বাচনকে সুষ্ঠু করতে শুক্রবার (২৭ জুলাই) দিবাগত রাত ১২টার মধ্যে সব বহিরাগতদের নির্বাচনী এলাকা ছাড়তে নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে নির্বাচন সুষ্টু করতে জোরদার করা হয়েছে সিটি করপোরেশন এলাকার নিরাপত্তা ব্যবস্থা। সেই সাথে বরিশাল শহরের সকল আবাসিক হোটেলগুলোতেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাশাপাশি বেশ কয়েকটি হোটেলে অভিযান চালিয়ে বোর্ডার বের করে দিয়েছে পুলিশ। এমতাবস্থায় বলা চলে বরিশাল শহরের আবাসিক হোটেলগুলোতে এক ধরনের অঘোষিত রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

শুক্রবার (২৭ জুলাই) বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়েছে, শুক্রবার দিবাগত রাত ১২টার আগে সিটি কর্পোরেশন এলাকার বাসিন্দা বা ভোটার নন এমন ব্যক্তিদের নির্বাচনী এলাকা ত্যাগ করতে হবে।

এছাড়া আগামী ২৯ জুলাই (রোববার) দিবাগত রাত ১২টা থেকে ৩০ জুলাই রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় লঞ্চ, স্পিডবোট, ইঞ্জিনচালিত যেকোনো ধরনের নৌযান এবং ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, বাস, ট্রাক, টেম্পো, বেবী ট্যাক্সি/অটোরিকশা, ইজিবাইক ও নসিমন/করিমন/ভটভটি/টমটমসহ সব ধরনের স্থল যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

অপরদিকে ২৮ জুলাই রাত ১২টা থেকে ৩১ জুলাই সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া কর্মজীবী ও নিয়মিত বসবাসকারীরা ব্যতীত ওই এলাকায় অন্য কেউ যাতে না থাকতে পারেন এ জন্য নগরজুড়ে মাইকিংও করা হয়েছে।