শনিবার, ১লা সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৭ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

১৭ তলা থেকে পড়েও বেঁচে গেল শিশু!

বড় রহস্যময় এই পৃথিবী! কত বিচিত্র ঘটনা যে, প্রতিদিন বিশ্বের নানা প্রান্তে ঘটছে, তার কোনো সীমা সংখ্যা নেই। তেমনই একটি অলৌকিক ঘটনা ঘটেছে, চীনের জিয়াংসু প্রদেশের চাংহু শহরে। মাত্র দুই বছরের একটি বাচ্চা মেয়ে বিশাল ভবনের ১৭ তলা থেকে পড়ে গিয়েও আশ্চর্যজনকভাবে বেঁচে গেছে। শুধু তাই নয়, ১৭ তলা উঁচু ভবন থেকে পড়েও কোনো রকম শারীরিক আঘাত ছাড়াই দিব্যি সুস্থ আছে।

এরই মধ্যে বাচ্চাটি ‘সুপার গার্ল’ তকমা পেয়ে গেছে। গোটা চাংহু শহরের মানুষের মুখে মুখে তার নাম। কারণ শিশুটি যে ঘটনার পরেও বেঁচে আছে তা এক কথায় অবিশ্বাস্য! বাচ্চাটির দাদী তাকে ১৭ তলার এপার্টমেন্টে ঘুম পাড়িয়ে রেখে মুদি দোকানে যান। বাচ্চাটির বাবা-মা দুজনই চাকরিজীবী। তারা দুজনই ওই সময় কর্মস্থলে ছিলেন। ফলে দাদী সদর দরজায় তালা দিয়ে বাইরে যান। মুদি দোকান নিকটে থাকায় দাদী ভেবেছিলেন, নাতনি ঘুম থেকে ওঠার আগেই ফিরে আসতে পারবেন।

কিন্তু দাদী বাইরে যাবার কিছুক্ষণ পরেই বাচ্চাটির ঘুম ভেঙ্গে যায়। ঘুম থেকে উঠে সে দাদীকে খুঁজতে থাকে। ঘরের ভেতর কোথাও খুঁজে না পেয়ে সে কম্পিউটার টেবিলের ওপর উঠে জানলা দিয়ে নিচে তাকানোর চেষ্টা করে। কম্পিউটার টেবিলটি জানালার খুব কাছেই ছিল এবং জানালাটি ছিল খোলা। ফলে পা ফসকে বাচ্চাটি সোজা নিচে এসে পড়ে।

স্থানীয় একটি পত্রিকায় একজন প্রতক্ষ্যদর্শী বলেন, ‘আমি বাচ্চাটিকে সোজা ১৭ তলা থেকে নিচের বাগানে পড়তে দেখেছি। তবে অবাক হয়ে দেখলাম বাচ্চাটি পড়ার সাথে সাথেই উঠে দাঁড়ালো এবং কাঁদতে কাঁদতে তাদের ভবনের দিকে হাটা শুরু করল।’

পরবর্তী সময়ে শিশুটির সিটি স্ক্যান, এক্সরে রিপোর্ট দেখে চিকিৎসকরা পর্যন্ত অবাক হয়েছেন! তাদেরও প্রশ্ন, এটা কী করে সম্ভব? এত উঁচু থেকে পড়েও একটি ছোট বাচ্চা কীভাবে অক্ষত আছে?

পরবর্তীতে অনেক গবেষণা ও পর্যালোচনা করেও এর সঠিক কারণ বের করা সম্ভব হয়নি। ফলে বিভিন্ন গণমাধ্যমে বিষয়টিকে অলৌকিক হিসেবেই তকমা দেয়া হয়েছে। আসলে অনেকসময়ই এমন অসম্ভব ঘটনা ঘটে, যার ব্যাখ্যা-বিশ্লেষণ করা দুঃসাধ্য হয়ে পড়ে। সূত্র: ডেইলিমেইল ডটকম