সোমবার, ৩রা সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৯শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

মোবাইল কিনতে নবজাতক সন্তান বিক্রি করলেন মা!

অনলাইন ডেস্ক : বলা হয়ে থাকে মায়ের কোল সন্তানের জন্য সবচেয়ে নিরাপদ স্থান। সেই মা নাকি সামান্য একটা মোবাইল কেনার জন্য নিজের নবজাতক সন্তানকে বিক্রি করে দিয়েছেন! অবিশ্বাস্য হলেও এই ঘটনা ঘটেছে আফ্রিকান দেশ নাইজেরিয়ায়! মাত্র ৬ সপ্তাহ বয়সের শিশুকে বিক্রি করার অভিযোগ উঠেছে তার মায়ের বিরুদ্ধে। কিন্তু ঘটনার পেছনেও আছে আরও মর্মস্পর্শী ঘটনা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য পাঞ্চ এর প্রতিবেদন থেকে জানা গেছে, সন্তান বিক্রির টাকা দিয়ে একটি মোবাইল ফোন কিনতে চেয়েছিলেন ওই নারী। ২৩ বছরের মির‌্যাকল জনসনের বিরুদ্ধে অভিযোগ, তিনি তার ৬ সপ্তাহ বয়সি সন্তানকে এক অনাথ আশ্রমে বিক্রি করেছেন ২০০,০০০ নাইরার বিনিময়ে।

খবর পেয়ে মির‌্যাকলকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি জানান, মামা জয় নামের এক বান্ধবীর প্ররোচনাতেই এমন কাজ করতে গিয়েছিলেন তিনি। মামা জয় আপাতত ফেরার। ঘটনার পরে হুঁশ ফিরেছে মির‌্যাকলের। তিনি এখন অনুতাপে ভূগছেন। গণমাধ্যমকে তিনি বলেছেন, আর্থিক কারণে নিজের, স্বামীর এবং দুই সন্তানের একান্ত প্রয়োজনগুলি মেটাতে পারেন না। তাই এমন সিদ্ধান্ত নিতে তিনি বাধ্য হন।

আফ্রিকার দরিদ্রতম দেশগুলোর মধ্যে অন্যতম নাইজেরিয়া। গুটিকয়েক ধনী ব্যক্তিরা সেখানে বিপুল অর্থের মালিক। এই মর্মস্পর্শী ঘটনায় সে দেশের দারিদ্র, দেশের মানুষের নৈতিকতাকে কতটা অবনমিত করেছে, এটা যেমন প্রমাণিত, তেমনই পণ্যমোহ মানুষকে কোথায় নিয়ে চলেছে, সেটাও স্পষ্ট হয়ে গেল এই ঘটনায়।

এ জাতীয় আরও খবর

ওষুধ খেতে গিয়ে ৪টি সু্ই গিলে ফেললেন নারী, অতঃপর…

সৌদি জোটের হামলাটি ‍‘যুদ্ধাপরাধ’: হিউম্যান রাইটস ওয়াচ

ওবামার স্ত্রীর সঙ্গে বুশের অসাধারণ হৃদ্যতার দৃশ্য ভাইরাল

নেতাদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ বিজেপি নেত্রীর, ভিডিও ভাইরাল!

পিয়ন পদে ৩৭০০ পিএইচডি ডিগ্রিধারীর আবেদন

আগাছা সাফ করতে গিয়ে মিলল ১৪ নবজাতকের লাশ

মিয়ানমারে আটক ‘ভূতুড়ে জাহাজটি’র গন্তব্য ছিল বাংলাদেশ

আবারও পাকিস্তানকে ৩০ কোটি ডলার সহায়তা বন্ধের ঘোষণা যুক্তরাষ্ট্রের

সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণে মিশরে নতুন আইন পাশ