বৃহস্পতিবার,১৩ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ২৯শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

এশিয়া কাপের পরেরদিন আরেক এশিয়া কাপ

স্পোর্টস ডেস্ক:সংযুক্ত আরব আমিরাতে শনিবার শুরু হয়ে এশিয়া কাপ শেষ হবে ২৮ সেপ্টেম্বর। পরেরদিন দেশের মাটিতে শুরু হবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। এ টুর্নামেন্ট শেষ হবে ৭ অক্টোবর। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ভেন্যু ছিল চট্টগ্রাম ও কক্সবাজার।

কক্সবাজার থেকে ভেন্যু সরিয়ে আগেই ঢাকায় এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ যুব দলের অধিকাংশ ক্রিকেটারই প্রায় নতুন। এই দলটা ফাইনালে যেতে পারলে বড় পাওয়া হবে বলে মনে করছেন বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির সভাপতি খালেদ মাহমুদ।

তিনি বলেন, ‘দু’তিনটা ছেলে বাদে সবাই নতুন ক্রিকেটার, যারা অনূর্ধ্ব-১৭ খেলেছে। হোম কন্ডিশন সম্বন্ধে ছেলেরা জানে। ওরা যদি সেভাবে খেলতে পারে আর আমরা যদি ফাইনালের ধারেকাছে যেতে পারি, তাহলে তা বড় ব্যাপার হবে।’

এশিয়া কাপের প্রস্তুতি নিয়ে খালেদ মাহমুদ বলেন, ‘অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ আয়োজনের জন্য আমরা প্রস্তুত। এরই মধ্যে কক্সবাজারের ভেন্যু বদলে আমরা ঢাকায় নিয়ে এসেছি।’

তিনি বলেন, ‘বৃষ্টির জন্য সমস্যা হতো কক্সবাজারে। সেখানে পানি নিষ্কাশন ব্যবস্থা খারাপ, তাই ভেন্যু বদল করেছি। আমাদের লক্ষ্য বৃষ্টির দরুন কোনো ম্যাচ যেন পরিত্যক্ত না হয়।’ টুর্নামেন্টে আটটি দল অংশ নেবে।