বৃহস্পতিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ১২ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

ইরফান-ফারিয়ার হারানো ফুটেজ উদ্ধার! (ভিডিও)

নাটকটির নাম ‘বাকরখানি প্রেম’। পুরান ঢাকার বাকরখানিকে ঘিরে আবর্তিত একটি গল্পে নির্মিত হয়েছে নাটকটি। শুটিং ও সম্পাদনা শেষে প্রচারের অপেক্ষায় ছিলো ‘বাকরখানি প্রেম’। কিন্তু হঠাৎ করেই কম্পিউটারের হার্ড ডিস্ক ক্র্যাশ করে হারিয়ে যায় নাটকের ফুটেজ। ব্যাস, আটকে যায় নাটকের প্রচার।

‘বাকরখানি প্রেম’ পরিচালনা করেছেন জীবন শাহাদাৎ। এতে অভিনয় করেছেন হালের অন্যতম জনপ্রিয় তারকা ইরফান সাজ্জাদ ও মডেল-অভিনেত্রী ফারিয়া শাহরিন।

ফুটেজ হারিয়ে যাওয়ায় ‘বাকরখানি প্রেম’ নাটকের প্রচার অনিশ্চিত হয়ে পড়ে। তবে ভাগ্যবশত আবারো উদ্ধার হয়েছে নাটকটির ফুটেজ। এমনটাই জানালেন নির্মাতা। শুধু তাই নয়, নাটকটিকে অন্তর্জাল তথা ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে।

বিষয়টি নিয়ে নির্মাতা জীবন শাহাদাৎ বলেন, এটা একদমই অপ্রত্যাশিত ঘটনা। একটা নাটক নির্মাণের মূল উদ্দেশ্য সেটা দর্শককে দেখানো। কিন্তু ফুটেজ হারিয়ে বেকায়দায় পড়ে যাই। অবশেষে নাটকটি ইউটিউবের মাধ্যমে দর্শকের কাছে পৌঁছাতে পেরেছি, এটাই বড় ব্যাপার।

‘বাকরখানি প্রেম’-এ দেখা যাবে, পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার বাকরখানির ওপর তথ্যচিত্র বানাতে বিদেশ থেকে দেশে আসেন প্রবাসী ফারিয়া। কাজ করতে গিয়ে পরিচয় হয় চারুকলা বিভাগের ছাত্র ও শৌখিন ফটোগ্রাফার শব্দ আহমেদের সঙ্গে। ফারিয়ার তথ্যচিত্রে কাজে সাহায্য করতে গিয়ে শব্দ একের পর এক অদ্ভুত ঘটনা ঘটাতে থাকেন। এভাবেই এগিয়েছে নাটকটির গল্প।
ইফফাত জাহানের গল্প ভাবনায় নাটকটিতে আরো অভিনয় করেছেন কচি খন্দকার, গোলাম সারোয়ার, আনোয়ার হোসেন প্রমুখ।
দেখুন ‘বাকরখানি প্রেম’: