শনিবার, ১০ই নভেম্বর, ২০১৮ ইং ২৬শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

সড়ক উপড়ে ফেললো দুর্বৃত্তরা!

মিরসরাই পৌরসভার আব্দুল জলিল সড়ক লাগোয়া উত্তর দিকের একটি নব-নির্মিত সংযোগ সড়ক উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার বিকেলে মিরসরাই থানায় এ বিষয়ে একটি অভিযোগ দায়ের করেছেন স্থানীয়রা। গতকাল ৫ নভেম্বর গভীর রাতে অজ্ঞাত দুর্বৃত্তরা পৌরসভার ২ নং ওয়ার্ডের নবনির্মিত সংযোগ সড়কটি উপড়ে ফেলে।সরেজমিন পরিদর্শনে দেখা যায়, সংযোগ সড়কটির মাঝামাঝি অংশের ঢালাই ভেঙে ফেলা হয়েছে এবং ঢালাইয়ের নিচে ব্যবহৃত বালি ও ইট উপড়ে ফেলে দেয়া হয়েছে পূর্ব পাশের জমিতে।

স্থানীয় বাসিন্দা ও ভুক্তভোগী আরিফুল বারী, আবুল বাশার, জয়নাল আবেদিন, স্বজল, মো. নওশা জানান, সড়কটির পূর্ব ও পশ্চিম পাশে কমপক্ষে ১৪ টি আবাসিক ভবন রয়েছে। এসব ভবন মালিক ও ভাড়াটিয়াসহ প্রায় অর্ধশতাধিক পরিবারের যাতায়াতের একমাত্র মাধ্যম এটি। ব্যবহারকারীদের প্রতিবন্ধকতা সৃষ্টি করতে গতকাল গভীর রাতে স্থানীয় লুৎফুর হায়দার নেতৃত্ব ২৫/৩০ জনের সশস্ত্র দুর্বৃত্ত দল সড়কটি উপড়ে ফেলে দেয়। এ সময় অভিযোগকারী আরিফুল বারি সন্ত্রাসীদের বাধা দিতে গেলে অস্ত্রধারীরা তার নিজ বাড়ি (মৃত খোরশেদ আলম মেম্বারের) ঘরে হামলা ও ভাঙচুর চালায়।মিরসরাই থানায় দায়েরকৃত অভিযোগে, মধ্যম মঘাদিয়া এলাকার মৃত মনির আহম্মদের পুত্র লুৎপুর হায়দার (৬০) ও পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের আমবাড়িয়া গ্রামের মো. আফছার এর পুত্র মো. রাসেলসহ (৩০) অজ্ঞাতনামা আরো ২৫/৩০ জনকে আসামি করা হয়েছে।

অভিযোগে জানা যায়, জনগণের যাতায়াতের সমস্যার কথা চিন্তা করে উল্লেখিত লুৎপুর হায়দারের কাছ থেকে জমি ক্রয়ের মাধ্যমে নিজ অর্থায়নে রাস্তাটি নির্মাণ করে জনগণের জন্য উন্মুক্ত করে দেন স্থানীয় সমাজসেবক রাশেদুল বারী শিবলু।শিবলু জানান, লুৎফর হায়দারে কাছ থেকে আমি জমিটি ক্রয় করে রাস্তা তৈরি কাজ শুরুর পর থেকেই নানা অজুহাতে সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে সড়কটিতে প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা চালায় জমি বিক্রেতা লুৎফুর হায়দার। সর্বশেষ গতকাল রাতে তার নেতৃত্বে ভাড়াটে সন্তাসীরা সড়কটি উপড়ে ফেলার পর আমার পৈত্রিক বাড়ি-ঘরে হামলা, ভাঙচুর চালায়।

এ বিষয়ে জানতে অভিযুক্ত লুৎপুর রহমানের ব্যবহৃত মোবাইলে নম্বরে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তা বন্ধ পাওয়া যায়।অভিযোগের বিষয়ে জানতে চাইলে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির জানান, বিষয়টি নিয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।