বুধবার, ১২ই ডিসেম্বর, ২০১৮ ইং ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

তাইজুলের তৃতীয় শিকার উইলিয়ামস (সরাসরি)

news-image

স্পোর্টস ডেস্ক : ৪০ রানে ২ উইকেট হারানোর পর ৫৬ রানের তৃতীয় উইকেট জুটি গড়েছিলেন ব্রায়ান চারি এবং ব্রেন্ডন টেইলর। লাঞ্চের আগে এই জুটি ভেঙে দলকে ব্রেক থ্রু এনে দিলেন মেহেদী হাসান মিরাজ। তার বলে মুমিনুলের তালুবন্দি হওয়ার আগে চারির সংগ্রহ ৫৩ রান। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি।

মধ্যাহ্ণ বিরতির পর কিছুটা আক্রমত্মকভাবে খেলা শুরু করেন টেলর ও উইলিয়ামস। তবে তাইজুলের ঘুর্ণিতে নিজের ইনিংস বেশি লম্বা করতে পারেননি উইলিয়ামস। দলীয় ১২৯ রানে তাইজুলের বলে ক্লিন বোল্ড হয়ে ফিরে যান উইলিয়ামস (১১।

এ প্রতিবেদন লেখার সময় জিম্বাবুয়ের সংগ্রহ ৪ উইকেটে ১২৯ রান। তারা পিছিয়ে আছে ৩৯৩ রানে।

আজ মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা টেস্টের তৃতীয় দিনের শুরুতে দ্বিতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে। এই উইকেটটাও তাইজুলের। তার বলে সেই মেহেদী মিরাজের তালুবন্দি হলেন ত্রিপানো (৮)। ৪০ রানে দ্বিতীয় উইকেটের পতন হলো সফরকারীদের। এরপর ব্রেন্ডন টেইলরের সঙ্গে জুটি গড়ার পাশাপাশি হাফ সেঞ্চুরি তুলে নেনে ওপেনার ব্রায়ান চারি।

এর আগে গতকাল সোমবার ম্যাচের দ্বিতীয় দিনের তৃতীয় সেশনে ৭ উইকেটে ৫২২ রানে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। মুমিনুল ইসলাম খেলেন ১৬১ রানের ইনিংস। আর মুশফিকুর রহিম ১৬ টি বাউন্ডারিতে খেলেন অপরাজিত ২১৯* রানের ব্যক্তিগত এবং বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। তাকে দারুণ সঙ্গ দেওয়া মেহেদী মিরাজ অপরাজিত থাকেন ৬৮* রানে

শেষ সেশনে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে আরিফুল হকের কল্যাণে একবার জীবন পাওয়া অধিনায়ক মাসাকাদজাকে (১৪) হারায় জিম্বাবুয়ে। তাকে প্যাভিলিয়নে ফেরত পাঠন তাইজুল ইসলাম।