রবিবার, ১০ই জুন, ২০১৮ ইং ২৭শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

আখাউড়ায় এবার এইচএসসি পরীক্ষার্থী ৫৫৯জন

আখাউড়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় এবছর এইচএসসি পরীক্ষার্থী ৫৫৯জন। এরমধ্যে ছাত্রের চেয়ে ছাত্রী বেশি। ছাত্র ১৮৮ এবং ছাত্রী ৩৭১জন। আগামী ০২ এপ্রিল থেকে সারাদেশের ন্যায় আখাউড়ায় রেলওয়ে স্কুল কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, এবছর উপজেলার শহীদ স্মৃতি ডিগ্রী কলেজ এবং নাছরীন নবী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ৫৫৯ জন এইচএসসি পরীক্ষায় অংশ নেবে। এরমধ্যে মানবিক শাখা থেকে ৩৫৫, ব্যবসায় শিক্ষা শাখা থেকে ১৩২ এবং বিজ্ঞান শাখা থেকে ৮১জন।

আরও : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছে—ধারণা চিকিৎসকের

মোট পরীক্ষার্থীর মধ্যে শহীদ স্মৃতি ডিগ্রী কলেজের ৪১৪জন এবং নাছরীন নবী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ১৪৫ জন শিক্ষার্থী রয়েছে।

এছাড়া উপজেলার ছতুরা চান্দপুর স্কুল এন্ড কলেজের ৬৬ জন পরীক্ষার্থী আখাউড়ার পার্শ্ববর্তী কসবা উপজেলা সৈয়দাবাদ আদর্শ কলেজ কেন্দ্রে এবং উপজেলার ৩টি মাদ্রাসার ৯৮জন আলীম পরীক্ষার্থী কসবার আড়াইবাড়ী মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে।
এ ব্যপারে আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামছুজ্জামান বলেন, এবার প্রশ্নপত্র ফাঁস এবং নকল প্রতিরোধে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে।
Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল : ব্রাহ্মণবাড়িয়ায় আইনমন্ত্রী

জেলা জাসদ’র আলোচনা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

নবীনগরে সন্ত্রাসী হামলায় ইউপি চেয়ারম্যান সহ আহত-৪

চাতলপাড়ে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সৈয়দ এ. কে. একরামুজ্জামানের নদী ভাঙ্গন পরিদর্শন

মালয়েশিয়ায় ‘১৩ বছর নিখোঁজ’ : দেশে ফিরলেন ব্রাহ্মণবাড়িয়ার জাহের

ব্রাহ্মণবাড়িয়ায়  বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইন ম্যান নিহত