রবিবার, ১লা জুলাই, ২০১৮ ইং ১৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

খুলনার পর গাজীপুরেও ভোটারদের সঙ্গে মহাপ্রতারণা করা হয়েছে : সাইফুল হক

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পর্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, খুলনার পর গাজীপুরেও ভোটারদের সঙ্গে মহাপ্রতারণা করা হয়েছে। সরকার ও নির্বাচন কমিশন মিলে গোটা নির্বাচনী ব্যবস্থার বিশ্বাসযোগ্যতাকে ধ্বংস করে দিয়েছে। সরকারের আজ্ঞাবহ হয়ে সাংবিধানিক প্রতিষ্ঠান হিসাবে নির্বাচন কমিশন তার সাংবিধানিক দায়িত্ব, কর্তব্য ও মর্যাদাকে ভূলুন্ঠিত করেছে। শুক্রবার বিকালে নারায়নগঞ্জে পার্টির কার্যালয়ে জেলা কমিটির বর্ধিত সভায় তিনি বক্তব্য উপরোক্ত কথা বলেন।

সাইফুল হক বলেন, সরকারের ইচ্ছাপূরণ করতে যেয়ে নির্বাচন কমিশন সরকারের মতই জনগণের অবাধ ভোটাধিকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। খুলনার পর গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন এরই প্রমাণ বহন করছে। সমস্ত কিছু নিজেদের নিয়ন্ত্রণে রেখে ভোট ভোট খেলা করে সরকারি দলের প্রার্থীকে নিরঙ্কুশ বিজয়ী ঘোষণা করা কোন নির্বাচন হতে পারে না। খুলনার পর গাজীপুরের ভোটারদেরকে প্রতারিত করা হলো। এই ধরনের তামাশা অর্থ ও সময়ের অপচয় ছাড়া আর কিছু নয়।

আরও : ২৫ বছরে যেসব টুর্নামেন্টে ব্যর্থ হয়েছে আর্জেন্টিনা

তিনি বলেন, স্থানীয় সরকারের এসব নির্বাচনী অভিজ্ঞতার পর এটা আরও স্পষ্ট হয়েছে যে, বিদ্যমান বাস্তবতায় দলীয় সরকারের অধীনে গ্রহণযোগ্য ও নিরপেক্ষ নির্বাচনের কোন অবকাশ নেই। তিনি ভোটাকিার রক্ষাসহ জনগণের গণতান্ত্রিক অধিকার রক্ষার দাবিতে ঐক্যবদ্ধ গণসংগ্রাম জোরদার করার আহ্বান জানান।

পার্টির নারায়নগঞ্জ জেলা কমিটির সভাপতি মাহমুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত আরও ছিলেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, জেলা কমিটির সাধারণ সম্পাদক আবু হাসান খান টিপু, রাশিদা বেগম, অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল, মোশাররফ হোসেন নান্নু, সাইফুল ইসলাম, আঙ্গুর মিয়া, নাজমুল হাসান নান্নু, মুক্তা ইসলাম, রোখসানা বেগম ও আঞ্জু আরা বেগম প্রমুখ।

 

Print Friendly, PDF & Email