বুধবার, ১৮ই জুলাই, ২০১৮ ইং ৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

‘যারা আমাকে নিরাপত্তা দেয় তাদের নিয়ে আমি চিন্তিত’

নিজেদের নিরাপত্তার পাশাপাশি যারা আমাকে নিরাপত্তা দেয় তাদের নিয়ে আমি চিন্তিত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৫ জুলাই) দুপুরে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) এর ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) বিভিন্ন হুমকির মাঝেই দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছে। যেহেতু যুগের পরিবর্তন হয়েছে, তাই এর সঙ্গে তাল মিলিয়ে নতুন এবং আধুনিক সরঞ্জামাদি প্রয়োগ করে নিরাপত্তা বেষ্টনি আরও সুরক্ষিত করা হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, যারা দায়িত্বরত তাদের নিরাপত্তা দেওয়া আমার কাছে চিন্তার বিষয়। এটাই হচ্ছে বাস্তবতা। শুধু যার নিরাপত্তা দেওয়া হচ্ছে তার নয়, বরং যারা নিরাপত্তা দিচ্ছে তাদের বিষয়টা চিন্তায় থাকে।’

শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশ স্বাধীন করবেন। এটা তার চিন্তা ভাবনায় ছিল। এবং তার নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। আর স্বাধীন এই দেশকে আমাদের উন্নত এবং সমৃদ্ধ করতে হবে।

দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘৭৫’ এর পর যারা ক্ষমতায় এসেছে তারা বাংলাদেশকে একটি একটি দরিদ্র দেশ হিসেবে রাখতে চেয়েছে। দেশের সমস্যাগুলো আমরা সমাধানের চেষ্টা করছি। দেশের উন্নয়ন যাতে ত্বরান্বিত হয় তার ব্যবস্থা করছি। আন্তরিকতা এবং দেশপ্রেম থাকলে সব অসাধ্য সাধন করা যায়।

এ জাতীয় আরও খবর

অরাজকতা দেখে বলেছিলাম কোটা থাকবে না: প্রধানমন্ত্রী

মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন ৩৮ বীরাঙ্গনা

ভল্ট থেকে স্বর্ণ হেরফের হয়নি: বাংলাদেশ ব্যাংক

সামাজিক নিরাপত্তাবলয় কর্মসূচির আওতায় ইলেকট্রনিক পদ্ধতিতে ভাতা বিতরণ চালু করলেন প্রধানমন্ত্রী

ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত

মাদরাসা ও কারিগরি শিক্ষক নিয়োগের বয়সসীমা ৩৫