বুধবার, ১৪ই নভেম্বর, ২০১৮ ইং ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

জাতীয় শোক দিবসে চট্টগ্রামে কারাবন্দি ৮৩ শিশু পেল চকলেট

চট্টগ্রাম প্রতিনিধি : জাতীয় শোক দিবসে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি মায়েদের সঙ্গে থাকা শিশুদের চকলেট উপহার দিয়েছেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

বুধবার দুপুরে কারাগারে থাকা ৮৩ শিশুর মাঝে চকলেট বিতরণ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মাশহুদুল কবীর, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিক, জেলার মো. সোহেল রানা বিশ্বাসসহ জেলা প্রশাসন ও কারা কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিক বলেন, জাতীয় শোক দিবসে কারা কর্তৃপক্ষের পক্ষ থেকে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়। এর মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা, আলোচনা সভা এবং বন্দিদের জন্য বিশেষ খাবারের আয়োজন করা হয়েছে। এ ছাড়াও বিকেলে কারা মসজিদে দোয়া মাহফিল এবং কারাগারে থাকা শিশুদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়। একটি র‌্যালিও বের করা হয়।

জেলা প্রশাসকের স্টাফ অফিসার তানভীর ফরহাদ শামীম জানান, কারা কর্তৃপক্ষের উদ্যোগে আয়োজিত শোক দিবসের কর্মসূচিতে অংশ নেন জেলা প্রশাসক। কর্মসূচি শেষে তিনি কারাগারের নারী ওয়ার্ড ঘুরে দেখেন। বন্দি নারীদের খোঁজ নেন ও তাদের সন্তানদের চকলেট উপহার দেন।