শনিবার, ১লা সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৭ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

জনসভার অনুমতি পেল বিএনপি

নিজস্ব প্রতিবেদক: আগামী ১ সেপ্টেম্বর দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জনসভার অনুমতি পেয়েছে বিএনপি। ওই দিন বিকাল ৩টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ জনসভা অনুষ্ঠিত হবে। আজ বুধবার বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুপুরে বিএনপি চেয়ারপারসনে উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া ও তিনি ডিএমপি কার্যালয়ে গিয়েছিলেন। সেখানে পুলিশের পক্ষ থেকে তাদের জনসভা করার অনুমতির বিষয়টি জানানো হয়।

গতকাল মঙ্গলবার সকালে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর প্রস্তুতি নিয়ে এক যৌথসভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। শেষে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুদিনের কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে- প্রতিষ্ঠাবার্ষিকীর দিন ভোরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, বেলা ১১টায় শেরে বাংলানগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ। বিকেল তিনটায় ঢাকায় জনসভা অনুষ্ঠান।

পর দিন রোববার বিকাল তিনটায় রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে পোস্টার প্রকাশ করা হবে। এ ছাড়া দেশের সব মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়ন কমিটি প্রতিষ্ঠাবার্ষিকী নিজস্বভাবে উদযাপন করবে। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান জাতীয়তাবাদী দল (বিএনপি) গঠন করেন।

এদিকে ১ সেপ্টেম্বর সরকার সমাবেশের অনুমতি না দিলে এর প্রতিবাদে ৩ সেপ্টেম্বর বিক্ষোভ কর্মসূচি পালন করবে বলে জানিয়েছিল বিএনপি। জনসভার অনুমতি পেলে তারা ঢাকায় বিশাল শোডাউন করবে বলে বৈঠক সূত্রে জানা গেছে। আমাদের সময়

এ জাতীয় আরও খবর

আজ বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী

পাবনার চলনবিলে নৌকাডুবিতে নিখোঁজ ৫

রুপার ঘটনার বছর না ঘুরতেই আবারও চলন্তবাসে গণধর্ষণ

বিএনপির সঙ্গে যারা আপসের কথা বলে তারা ভণ্ড-প্রতারক: স্বাস্থ্যমন্ত্রী

ইভিএমে যে কেউ জাল ভোট দিতে পারে: কাদের সিদ্দিকী

ইভিএম নিয়ে সরকারের ঘরেই আগুন জ্বলছে: মান্না

পাওয়ার মধ্যে নয়, মানুষের জন্য কিছু করতে পারাই স্বার্থকতা : ছাত্রলীগের উদ্দেশে প্রধানমন্ত্রী

বাংলাদেশে নতুন মাদক

সড়ক দুর্ঘটনা: বুলগেরিয়ার তিন মন্ত্রী বরখাস্ত