মঙ্গলবার, ৪ঠা সেপ্টেম্বর, ২০১৮ ইং ২০শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

ইয়েমেনের স্কুলবাসে হামলা ভুলে হয়েছে: সৌদি জোট

ইয়েমেনের স্কুলবাসে হামলা কিছু ভুলের কারণে হয়েছে মন্তব্য করে এ হামলারর দায় স্বীকার করেছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট। গতমাসের ওই বিমান হামলায় অন্তত ৪০ শিশুসহ ৫১ জন মারা যায় ও ৭৯ জন আহত হয়। সৌদি জোটের মুখপাত্র বলেছেন, এ হামলায় হতাহতের ঘটনাটি খুবই দুঃখজনক। যারা এর জন্য দায়ী তাদের অবশ্যই বিচারের আওতায় আনা হবে।

সৌদি সংবাদসংস্থাকে জোটের মুখপাত্র তুর্কি আল মালিকি এ হামলার দায় স্বীকার করে বলেন, হুথিরা অন্যান্য অপরাধমূলক কর্মকা-ের পাশাপাশি মাসুম শিশুদেরও মানবঢাল হিসেবে ব্যবহার করছে।

যুক্তরাষ্ট্রের সহায়তায় ২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত ইয়েমেনে হামলা চালিয়ে আসছে। তাদের উদ্দেশ্য, দেশটির আন্তর্জাতিকভাবে বৈধ হিসেবে স্বীকৃত প্রেসিডেন্ট আবু রাব্বু মানসুর হাদির সরকারকে স্থিতিশীল করা। ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা হাদি সরকারের বিরুদ্ধে যুদ্ধ করছে।

এবার জাতিসংঘ ও সৌদিমিত্র সহ বিপুল আন্তর্জাতিক চাপে নিজেদের দোষ স্বীকার করেছে সৌদি জোট। জয়েন ইনসিডেন্ট অ্যাসেসমেন্ট টিম নামের একটি তদন্ত কমিটিও গঠন করেছে তারা। শনিবার এক বিবৃতিতে কমিটি বলে, তাদের কাছে তথ্য ছিলো যে বাসে করে হুথি বিদ্রোহীদের নিয়ে যাওয়া হচ্ছিলো। তাই সেখানে হামলা চালানো হয়। কিন্তু অনুমতি ছাড়া হামলার তদন্ত প্রয়োজন। সূত্র: জিও নিউজ উর্দু

এ জাতীয় আরও খবর

খোদা কি ওয়াস্তে হামে বাংলাদেশ বানা দো! (ভিডিও)

মহানবী (সা.) এর জানাযার নামাজে যে কারণে কোনো ইমাম ছিলেন না!

তরুণীর সাহসী কসরত চলন্ত ট্রেনে (ভিডিও)

জেনে নিন, মাছি তাড়াতে কিছু কার্যকরি কৌশল

মুমিনকে পথভ্রষ্টের জন্য শয়তান রাস্তার মোড়ে-মোড়ে বসে থাকে

সিআইপি কার্ড পেলেন ১৭৮ ব্যবসায়ী

ভুয়া ছবি দিয়ে বই ছাপানোয় ক্ষমা চাইলো মিয়ানমার সেনাবাহিনী

বানিয়ে কথা বলেন ট্রাম্প : জন কেরি

মহানায়ক উত্তম কুমারের জন্মদিনে মমতার শ্রদ্ধা