বুধবার, ২৪শে অক্টোবর, ২০১৮ ইং ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

ক্যান্সারে আক্রান্ত আল-আমিনের চিকিৎসার দ্বায়িত্ব নিলেন ডা: মন্টি

ক্যান্সারে আক্রান্ত শিশু আল-আমিনের চিকিৎসার দায়িত্ব নিলেন সুমনা গ্রুপের কর্নধার তরুন চিকিৎসক রুবায়েত ইসলাম মন্টি। এর আগেও তিনি বেশ কয়েকজন দরিদ্র অসহায় রুগীর চিকিৎসার দ্বায়িত্ব নেন।

সুমনা গ্রুপের আইন উপদেষ্টা এডভোকেট ইয়াছিন করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

চাটখিল পৌরসভার মির্জাপুর তালিমুল কোরআন মাদ্রাসার শিক্ষক এবং মসজিদের ইমাম নুরুল আমিন সাহেবের তিন বছরের ছেলে আল আমিনের ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন। ছেলেটির জন্য সাহায্যে চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সচেতন মহলের অনেকেই স্ট্যাটাস দিয়েছেন এবং জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল প্রিয় নোয়াখালী শুক্রবার একটি প্রতিবেদন প্রকাশ করে। ব্লাড ক্যান্সারের চিকিৎসা করানো দরিদ্র পিতা অল্প বয়স থেকেই পঙ্গু নুরুল আমিনের জন্য দুরূহ বিধায় সামাজিক যোগাযোগ মাধ্যমে আল আমিনের জন্য সাহায্য চেয়ে অনেকেই নিবেদন করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ক্যান্সার ইউনিটে কর্মরত চিকিৎসক ডা: নিয়াজ মাহমুদ শিশু আল আমিনের চিকিৎসা প্রসঙ্গে বলেন, তার শরীরে ক্যান্সারের কোষ প্রায় সাড়ে ৩ লাখ। যা অত্যন্ত বেশী। তারপরও চিকিৎসক তার চিকিৎসায় সফলতার সম্ভাবনাই বেশী দেখছেন। দীর্ঘ মেয়াদী এই চিকিৎসার জন্য প্রায় ১০ লক্ষ টাকা প্রয়োজন হবে বলে জানান।

শিশুটির সার্বিক দায়িত্ব নেয়ায় চাটখিলের কৃতি সন্তান, বিশিষ্ট সমাজ সেবক ও সুমনা গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক এবং ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এর সম্মানিত চেয়ারম্যান ডা. রুবাইয়াত ইসলাম মন্টির প্রতি আমাদেরব্রাহ্মণবাড়িয়ার পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করা হচ্ছে।