সোমবার, ১০ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ২৬শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

ক্ষিপ্ত সেরেনা, জিতেও কাঁদলেন নাওমি

স্পোর্টস ডেস্ক: সর্বাধিক গ্রান্ড স্লাম জেতা মার্গারেট কোর্টের রেকর্ড ছোঁয়ার সুযোগ হলো না মার্কিন তারকা সেরেনা উইলিয়ামসের। নিউইয়র্কের ফ্ল্যাশিং মিডোসে তাকে ৬-২, ৬-৪ সেটে হারিয়ে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম জিতেছেন জাপানি খেলোয়াড় নাওমি ওসাকা। জিততে তো পারেনই নি, উল্টো অখেলোয়াড়সুলভ আচরণের জন্য শাস্তি পেয়েছেন ২৩টি গ্র্যান্ড স্লাম জেতা সেরেনা।

খেলা চলাকালেই রেফারি কার্লোস রামোসের বিরুদ্ধে সেরেনা বর্ণবাদী আচরণের অভিযোগ এনেছেন। ঝামেলার শুরু সেরেনাকে দেয়া তার কোচ প্যাট্রিক মৌরাতুগলুর নির্দেশনার সূত্র ধরে। গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের খেলা চলাকালে এমন নির্দেশনা দেয়ার নিয়ম নেই। নির্দেশনা যে দিয়েছেন তা স্বীকার করেছেন সেরেনার কোচ প্যাট্রিক মৌরাতুগলু। তবে সেরেনা যে তার দিকে তাকাননি সেটাও দাবি করেছেন তিনি। সেরেনার কোচ প্যাট্রিক মৌরাতুগলু আরও বলেছেন, নাওমি ওসাকার কোচও একই কাজ করেছে। এটা সব কোচই করে।

এদিকে সেরেনা বলেছেন, তিনি কখনই জেতার জন্য প্রতারণার আশ্রয় নেননি। ভুয়া অভিযোগ তোলার জন্য রেফারিকে ক্ষমাও চাইতে বলেন তিনি। সেই বাদানুবাদে জড়িয়ে ক্ষুব্ধ সেরেনা পরে খেলায় মনোনিবেশ করতেও পারেননি। তার কিছু ভুলেও ও নিজ দক্ষতায় এগিয়ে যান নাওমি ওসাকা। খেলার সময়কার এ তর্ক-বিতর্কের রেশ ছিল খেলা শেষেও। কোর্ট ছাড়ার সময় রেফারির সঙ্গে হাত মেলাতেও অস্বীকৃতি জানান সেরেনা। তবে নাওমিকে তিনি অভিনন্দন জানিয়েছেন।

কিন্তু লড়াইটা এমন তিক্তভাবে শেষ হওয়ায় নাওমি হতাশ। কাঁদতে কাঁদতে ২০ বছর বয়সী এ খেলোড় বলেন, ‘খেলাটা এমনভাবে শেষ হবে তা চাইনি।’ সূত্র: বিবিসি

এ জাতীয় আরও খবর

আজও ভিসা হলো না তামিম-রুবেলের

এপিএলে ‘নানগারহর’ দলে তামিম ইকবাল

এশিয়া কাপ সম্প্রচার করবে যেসব চ্যানেল

বসুন্ধরা কিংসে খেলতে আসছেন বিশ্বকাপে খেলা কোস্টরিকার ফুটবলার

কিন্তু মেসি তো আমার মতো সুদর্শন নয় : রোনালদো

এশিয়া কাপে যাওয়ার আগে মেয়ের ভালোবাসায় বাঁধা মাশরাফি (ভিডিও)

আইসিসির বিশেষ ‘উপহার’ পেল এশিয়া কাপ

নেদারল্যান্ডসের বিপক্ষে ফ্রান্সের দুর্দান্ত জয়

মাদাগাস্কার-সেনেগাল ম্যাচে হুড়াহুড়ি, বেশ কয়েকজন হতাহত