সোমবার, ১০ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ২৬শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

‘খালেদা জিয়া নতুন রোগে আক্রান্ত হননি, অসুস্থতা গুরুতর নয়’

নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নতুন কোনো রোগে আক্রান্ত হননি এবং তার অসুস্থতা গুরুতর নয় বলে জানিয়েছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী।

গতকাল ইকবাল কবির চৌধুরী গণমাধ্যমকে বলেন, খালেদা জিয়া নতুন কোনো রোগে আক্রান্ত হননি। আগে যেসব রোগ ছিল এখনো তিনি সেসব রোগে ভুগছেন। আগে থেকেই তার পা এবং বাম হাতে সমস্যা ছিল। এখনো সে সমস্যা আছে। নতুন করে চোখের সমস্যার কথা বলা হলেও প্রকৃত অর্থে খালেদা জিয়ার চোখে কোনো সমস্যা নেই।

এর আগে খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়াকে কারাগারে হত্যার চেষ্টা চালাচ্ছে সরকার। অন্যদিকে একই দিন খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পর তার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, খালেদা জিয়ার বাম পাশ অবশ। চোখও রোগে আক্রান্ত হয়েছে। তার অবস্থা খুবই খারাপ।

এসব বিষয় নিয়ে সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী আরো বলেন, খালেদা জিয়ার অসুস্থার মাত্রা সার্বিকভাবে খুব বেশি খারাপ না। বিশেষজ্ঞ মেডিকেল টিমের পরামর্শ অনুযায়ী বেশ কিছুদিন আগেই তার রক্ত ও ইউরিন টেস্ট করা হয়েছে। এতে কোনো সমস্যা ধরা পড়েনি। তারপরও তাকে উন্নত চিকিৎসা দেয়ার জন্য কারা কর্তৃপক্ষ বারবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়ার চেষ্টা করেছে। কিন্তু তিনি রাজি না হওয়ায় সেখানে নেয়া সম্ভব হয়নি। খালেদা জিয়া রাজি থাকলে যে কোনো সময় তাকে সেখানে চিকিৎসা দেয়া যেতে পারে।

এদিকে কারা কর্তৃপক্ষ জানিয়েছে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে একজন নারী ফিজিও থেরাপিস্ট সপ্তাহে পাঁচদিন খালেদা জিয়াকে থেরাপি দেন। কারা সদর দফতর থেকে রিফাত জামান নামের একজন ডাক্তার নিয়মিত খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নেয়ার পাশাপাশি চেকআপ করছেন। এছাড়া তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুুন প্রায়ই তার সঙ্গে দেখা করছেন। রুনা নামে একজন নারী ফার্মাসিস্ট তার সেবায় সার্বক্ষণিক নিয়োজিত আছেন। সুতরাং তার চিকিৎসায় গাফিলতির অভিযোগ সঠিক নয়। সূত্র: বিডি-প্রতিদিন

এ জাতীয় আরও খবর

পবিত্র আশুরা ২১ সেপ্টেম্বর

অপহরণের ভয়ে মেগানের বাবা আত্মগোপনে!

বিদ্যুৎ খাতে ২ হাজার ৮৫৬ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি

আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ কাজের উদ্বোধন

তফসিলের আগে দাবি না মানলে সরকার পতনের ঐক্যবদ্ধ আন্দোলন: মোশাররফ

তিন প্রকল্পের উদ্বোধন করলেন হাসিনা-মোদী

বিএনপির অভিযোগ; মানববন্ধন থেকে গণহারে গ্রেফতার

সীমান্তে ‘ফ্রি ক্রাইম জোন’ বাড়ানো হচ্ছে

সরকার দারিদ্র দূরীকরণকে সর্বোচ্চ প্রাধান্য দিচ্ছে : এলজিআরডি মন্ত্রী