বৃহস্পতিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ১২ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর খুনি শাহরিয়ার রশিদের জামাতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ড কার্যকর হওয়া আসামি সুলতান শাহরিয়ার রশিদের জামাতা ফুয়াদ জামানকে গ্রেপ্তার করেছে সন্ত্রাস দমন বিষয়ক পুলিশের বিশেষ ইউনিট কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের প্রশংসা করে এবং তাঁকে কটুক্তি করে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে গতকাল বুধবার রাতে হাতিরঝিল থেকে ফুয়াদকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম।

নাজমুল ইসলাম বলেন, ‘ফুয়াদ আলম বঙ্গবন্ধুর খুনি সুলতান শাহরিয়ার রশিদের মেয়ের স্বামী। পেশায় তিনি একজন শিক্ষক। গত ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে কটুক্তি ও তার খুনিদের প্রশংসা করে ফেসবুকে একটি পোস্ট দেন তিনি। পরে ২৩ আগস্ট তার বিরুদ্ধে ধানমন্ডি থানার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের একটি মামলা (নং-২০) করা হয়। সেই মামলার ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘ফুয়াদের কাছ থেকে জব্দ মোবাইল ও ল্যাপটপ জব্দ করা হয়েছে। এগুলোতে বিভিন্ন ফেসবুক আইডি ও গ্রুপের তৎপরতাও পাওয়া গেছে।’

‘আজ বৃহস্পতিবার ৭ দিনের রিমান্ড আবেদন করে তাকে আদালতে তোলা হয়েছে’ বলেও জানান এডিসি নাজমুল।

ফুয়াদ জামানের স্ত্রী শেহনাজ রশিদ খান বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামি লেফটেন্যান্ট কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের মেয়ে। ২০১৫ সালে আরও চার খুনির সঙ্গে সুলতান শাহরিয়ারের মৃত্যুদণ্ড কার্যকর হয়।