বৃহস্পতিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ১২ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

প্রথমবার রোনালদোকে ভোট দিলেন মেসি

স্পোর্টস ডেস্ক : ফিফার সেরা খেলোয়াড় নির্বাচনের লড়াইয়ে মেসি-রোনালদো একে অপরকে ভোট দেন না। এটাই হয়ে এসেছে। কিন্তু এটাই যে চিরসত্য হয়ে থাকবে না তো নয়। এবার তাই ঘটলো ব্যতিক্রম। রোনালদোকে ভোট দিয়েছেন মেসি। তবে ঘটেছে কিছু অবকা করার মতো ঘটনাও। যেমন ব্রাজিল কোচ এবং অধিনায়ক দলের সেরা তারকা নেইমারকে ভোট দেন নি। তার মানে নেইমারকে তারা সেরা তিনে থাকার মতো খেলোয়াড় মনে করেন নি।

ফিফা দ্য বেস্ট পুরস্কার প্রদানের জন্য ভোটারদের ভোটে তিনজনকে নির্বাচিত করা হয়। তার আগে করা হয় একটি প্রাথমিক তালিকা। সেরা খেলোয়াড় নির্বাচনের জন্য মেসি, রোনালদো কিংবা নেইমার কাকে ভোট দেন তা নিয়ে থাকে অনেক আগ্রহ। এবারও ছিল। মেসি এবার ভোট দিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে। রোনালদো পর্তুগালের।

মেসি তার সেরা তিন ফুটবলারের একজন হিসেবে রোনালদোকে বেছে নিয়েছেন। তবে রোনালদোর ভোট এবারও মেসির বাক্সে যায়নি। রোনালদোকে অবশ্য মেসি এবারই প্রথম ভোট দিয়েছেন। একজন ভোটারের তিনটি ভোট থাকে। প্রথম ভোটের ৫ পয়েন্ট, দ্বিতীয়টি ৩ পয়েন্টের এবং তৃতীয়টির জন্য ১ পয়েন্ট ধরা হয়। মেসি রোনালদোকে রেখেছেন তিন নম্বরে। তার সেরা লুকা মডরিচ। এরপর দুইয়ে কিলিয়ান এমবাপ্পে।

রোনালদো সেরা মনে করেছেন ভারানেকে। দুইয়ে রেখেছেন মডরিচকে আর এক পয়েন্টের জন্য ভোট দিয়েছেন অ্যান্তোনিও গ্রিজম্যানকে। সর্বাধিক ভোট পেয়ে ‘দ্য বেস্ট’ হয়েছেন মডরিচ। তিনি ভোট দিয়েছেন প্রথমে ভারানেকে, দুইয়ে রোনালদো এবং তিনে গ্রিজম্যানকে। সালাহ অবশ্য ভোট দিতে পারেননি। কারণ তিনি মিসরের অধিনায়ক ছিলেন না।

তবে তার দেশের অধিনায়ক তাতে প্রথমে রেখেছেন। ব্রাজিল কোচ তিতে যথাক্রমে মডরিচ, সালাহ ও রোনালদোকে ভোট দিয়েছেন। তবে এবার রামোস কিনউ মেসিকে ভোট দিয়েছেন। তিন নম্বর ভোটটা মেসির বুপে ফেলেছেন তিনি।

এ জাতীয় আরও খবর

‘যারা পাকিস্তানের নাম শুনেই হেরে যেত, তারাই এখন স্পর্ধা দেখাচ্ছে’

প্রধানমন্ত্রী ফোন দিয়ে যা বললেন মাশরাফিকে

যে কথাতে সাকিব-তামিমের অভাব ভুলে উজ্জীবিত বাংলাদেশ

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ সেই ভারত

ওয়ানডে ক্রিকেটের পাঁচটি স্মরণীয় ৯৯

পাকিস্তান মাশরাফির যে ১০ কৌশলে ধরাশায়ী হয়েছে

রহস্য ভেদ করলেন মুশফিক চাপের মাঝেও ভালো ব্যাটিংয়ের

‘মাশরাফি ভাই বলেন হয় মারো, না হয় মরো’

রিয়ালকে উড়িয়ে দিয়েছে সেভিয়া