শুক্রবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং ৪ঠা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

নারী সাফ ফুটবলের ফাইনালে বাংলাদেশ

মহিলা সাফ ফুটবল (অনূর্ধ্ব-১৮) চ্যাম্পিয়নশীপের ফাইনালের বাংলাদেশ। শুক্রবার ভুটানের চাংলি মিথান স্টেডিয়ামে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক ভুটানকে ৪-০ গোলে হারিয়ে দেয় বাংলাদেশ। আগামী ৭ অক্টোবর একই ভেন্যুতে ফাইনালে নেপালের মুখোমুখি হবে লাল-সবুজের দল।

এদিন খেলার প্রথমার্ধে ভুটান সমানতালে লড়াই করায় খুব একটা সুবিধা করতে পারেনি বাংলাদেশ। ভুটান কোনো কিছু বুঝে ওঠার আগেই খেলা শুরুর দ্বিতীয় মিনিটে সানজিদার গোলে এগিয়ে যায় লাল-সবুজের দল। গোল পরিশোধের জন্য যার পরনাই লড়াই করলেও বাংলাদেশের রক্ষণভাগ একদমই টলাতে পারেনি। মৌসুমিরাও এ অর্ধে গোলের ব্যবধান বাড়ানের দ্বিতীয় সুযোগ পায়নি।

ভুটানের রক্ষণভাগের প্রহরীরা বেশ দৃঢ়তার সঙ্গেই বাংলাদেশের আক্রমণগুলো মোকাবিলা করে। শেষ পর্যন্ত ১-০ লিড নিয়েই বিরতিতে যায় বাংলাদেশ। তবে দ্বিতীয়ার্ধে বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারেনি ভুটানের মেয়েরা। মোসুমিবাহিনীর ধারাবাহিক আক্রমণে দিশেহারা হয়ে পড়ে স্বাগতিকরা। তবে গোলরক্ষক বেশ কয়েকবারই নিশ্চিত গোলের আক্রমণ মোকাবিলা করেছেন। না হলে পরাজয়ের ব্যবধান আরও বড় হতো।

\
৪৮ মিনিটে জোড়ালো আক্রমণ থেকে অধিনায়ক মৌসুমি দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে নেন ২-০ গোলে। দশ মিনিট পরই কৃষ্ণা রানীর পাঁ থেকে আসে বাংলাদেশের তৃতীয় গোল। মাঝ মাঠ থেকে বাড়ানো বলে কৃষ্ণা ডান পা, বাঁ পা করে রক্ষণভাগকে কাটিয়ে যেনো বুলেট গতির শটে তৃতীয় গোল করেন। খেলার ৮৬ মিনিটে চতুর্থ ও শেষ গোল করেন শামসুন্নাহার।