শুক্রবার, ৫ই জুলাই, ২০১৯ ইং ২১শে আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

কোপা আমেরিকার সেমিফাইনাল নিশ্চিত করেছেন আর্জেন্টিনা

news-image

স্পোর্টস ডেস্ক।। কোয়ার্টার ফাইনালে ভেনিজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনাল নিশ্চিত করেছেন আর্জেন্টিনা। আগামী ৩ জুলাই এস্তাদিও গভার্নেডর মেঘালহাস পিন্টোর স্টেডিয়ামে ব্রাজিলের মুখোমুখি হবে মেসিরা।

মারাকানা স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ভেনিজুয়েলার ওপর চাপ সৃষ্টি করে আর্জেন্টিনা। ম্যাচের ১০ মিনিটেই মার্টিনেজের গোলে এগিয়ে যায় মেসিরা। কর্নার থেকে আসা ঠিকঠাক ক্লিয়ার করতে ব্যর্থ হয় ভেনেজুয়েলার রক্ষণ। এরপর আগুয়েরোর বাড়ানো বল থেকে গোল করেন মার্টিনেজ।

প্রথমার্ধের ইনজুরি সময়ে পেনাল্টি বক্সের বামপাশ থেকে বাড়ানো বল পায়ের ছোঁয়া লাগাতে ব্যর্থ হন মার্টিনেজ। ফলে সহজ গোলের সুযোগ নষ্ট হয় আর্জেন্টিনার। প্রধমার্ধে লিডটা ধরে রেখে শেষ করে মেসিরা।

বিরতির পর শুরুতেই গোলের সুযোগ হাতছাড়া হয় আর্জেন্টিনার। ৪৮ মিনিটে লিয়েনার্দো পারেদেজের বাড়ানো বল নিয়ে পেনাল্টি ডিবক্সের ভেতরে নিয়ে যান মার্টিনেজ। কিন্তু শটটি গোলবারে লেগে প্রতিহত হয়।

৭১ মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় ভেনিজুয়েলা। টমাস রিঙ্কনের বাড়ানো বল পেনাল্টি বক্সের ডান পাশে পেয়ে যান রোনাল্ড হার্নান্দেজ। কিন্তু তার করা ডান পায়ের শটটি ফিরিয়ে দেন আর্জেন্টাইন গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি। এরপরই ব্যবধান বাড়ায় আলভিসিলিস্তারা। ৭৪ মিনিটে ডি পাউলের কাছ থেকে পেনাল্টি বক্সের মাঝখানে বল পেয়ে যান অ্যাগুয়েরো। ডান পায়ের শটও করে তিনি। কিন্তু বলটি ভেনিজুয়েলার গোলরক্ষকের হাতে লেগে ফেরত আসে। সেই ফিরতি বলই ফাঁকায় দাঁড়িয়ে থাকা জিয়োভানি লো সেলসো বাম পায়ের শটে বল জালে পাঠিয়ে দেন।

এ জাতীয় আরও খবর

শূন্য হাতেই ফিরতে হলো আফগানদের

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়ির সামনে তরুণী, টেনেহিঁচড়ে নিয়ে গেল পুলিশ

অন্যের স্ত্রীকে উত্যক্ত করতে গিয়ে আটক ‘এএসপি’

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ দেখতে টিকিট খরচ লাগবে না!

পবিত্র ঈদ-উল আযহা ১২ আগস্ট!

জেনে নিন ই-পাসপোর্ট সম্পর্কিত গুরুত্বপূর্ণ কিছু তথ্য

বিশ্বের শীর্ষ ৫০ নারী শিক্ষাবিদের সম্মাননায় ভূষিত ড. তুরিন আফরোজ

মুসলিমদের হুমকি, মুসলিম বিদ্বেষী বক্তব্য; শ্রীলংকাকে সতর্ক করল ওআইসি

কাঁঠালের ভেতরে করে ইয়াবা পাচার, স্ত্রীসহ আটক পুলিশ কর্মকর্তা বাবুল

বরিশালে শুধু মুড়ি খেয়েই বেঁচে আছে শতাধিক এতিম শিশু!

জমজ গাড়ি ঢাকার রাস্তায়

সিলভার কার্প মাছের নুডুলস উদ্ভাবন করলেন বাকৃবি গবেষকরা